কবি নজরুল বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ঘেরাও

0
47

ময়মনসিংহ : জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের আবাসন পরিবহন ও সেশনজট নিরসনের দাবিতে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। রবিবার সকালে প্রশাসনিক ভবনে তালা দিয়ে ১৩তম ব্যাচের শিক্ষার্থীরা আন্দোলন শুরু করলে অনন্য ব্যাচের শিক্ষার্থীরাও একমত পোষণ করে আন্দোলনে যোগ দেন। দুপুর সোয়া ১২টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভিসি উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের বাসভবন ঘেরাও করেন।

সকালে বিশ্ববিদ্যালয়ে গিয়ে দেখা যায়, প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা মোড়ে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। পরে দুপুর সোয়া ১২টার দিকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে আন্দোলনকারীরা ভিসির বাসভবন ঘেরাও করেন। এসময় প্রক্টর উজ্জল কুমার প্রধান আশ্বস্ত করতে চাইলে শিক্ষার্থীরা “ভুয়া” ভুয়া” বলে স্লোগান দিতে থাকেন। আন্দোলনের মুখে বন্ধ হয়ে যায় ক্লাস-পরীক্ষা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, ছয় মাস আগে আবাসন সঙ্কট নিরসনে দুটি হল নির্মাণকাজ শেষ করার কথা ছিল ও গত বছরের নভেম্বরে মধ্যে পরিবহন সঙ্কট নিরসনে ৬টি বাস দেওয়ার কথা ছিল। কিন্তু বারবার কালক্ষেপণ করে আবাসন ও পরিবহন সঙ্কট নিরসনে প্রশাসনের কোনো ভূমিকাই পরিলক্ষিত হচ্ছে না। তাই আমরা আমাদের দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলনে নেমেছি।

Print Friendly, PDF & Email