Home আঞ্চলিক কাতিয়া মাদ্রাসা’য় বহিরাগত দূবৃত্তের হামলায় শিক্ষক আহত

কাতিয়া মাদ্রাসা’য় বহিরাগত দূবৃত্তের হামলায় শিক্ষক আহত

684
0

জগন্নাথপুর: সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার জামেয়া ইসলামিয়া দারুল উলুম অলইতলী ও কাতিয়া মাদ্রাসা’য় দূবৃত্তের হামলায় এক সিনিয়র শিক্ষক আহত হয়েছেন। জানা যায়, শিক্ষক ও শিক্ষার্থীরা ঈদের দিন সকালে মাদ্রাসার সার্বিক দায়িত্ব পালনকালে হঠাৎ মাদ্রাসার মুহতামিম মাওলানা ইমদাদুল্লার ছোট ভাই ইসমাইল ও ইসহাকের নেতৃত্বে মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে এক সিনিয়র শিক্ষক সহ অন্তত ২ জন আহত হন।

নাম প্রকাশ না করার শর্তে উপস্থিত একজন জানান, মুহতামিম ইমদাদুল্লার ভাই ও তার পরিবার সব সময় মাদ্রাসার সম্পত্তি ও মালামাল লুন্ঠন করে থাকে, কেউ তাদের অপকর্মের কথা বললেই তারা কৌশলে শিক্ষকদের চাকরী থেকে বরখাস্ত করে, ছাত্রদের হয়রানী করে। ফলে কেউ তাদের অন্যায়ের প্রতিবাদ করার সাহস পায় না।
আরো জানা যায়, মাদ্রাসার বোর্ডিংয়ে গরু-ছাগল সহ যাবতীয় সদকায় অবৈধভাবে তাদের এক অংশ দিতে হয়। তারা মাদ্রাসাকে নিজের সম্পত্তি মনে করে। তারা অন্যায়ভাবে মাদ্রাসার সম্পত্তি তছরুপ করে।
এলাকাবাসী জানান, মুহতামিম ও তাদের পরিবার মাদ্রাসাকে যে ভাবে ইচ্ছা সে ভাবেই পরিচালনা করায় মাদ্রাসা’য় আর্থিক অনিয়ম হচ্ছে। তারা এলাকাবাসী বা কাউকেই কোনো হিসাব দেয়ার প্রয়োজন মনে করেন না। এলাকাবাসী প্রশাসনের কাছে মাদ্রাসার সকল অনিয়মের বিরুদ্ধে সঠিক তদন্ত করে এর সুষ্ট বিচার দাবী করেন।
মাদ্রাসার মুহতামিম হজ্জ্বে থাকায় তার সাথে যোগাযোগ করা যায় নি, ফলে আহতদের পরিচয় জানা যায় নি।

Previous articleজঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে: প্রধানমন্ত্রী
Next articleআওয়ামী লীগ মনে করে তারা ছাড়া দেশে কেউ নেই: মির্জা ফখরুল