কারাগারের ভয়ে খালেদা দেশে ফিরবেন না: শেখ সেলিম

0
138

গোপালগঞ্জ: আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জানেন যে, তিনি বিভিন্ন মামলায় কারাগারে যাবেন। বৃদ্ধ বয়সে কারাবন্দী হওয়ার ভয়ে খালেদা জিয়া বিদেশে অবস্থান করছেন। মঙ্গলবার বেলা ১১টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে শেখ ফজলুল হক মনি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শেখ সেলিম।

বিদেশীদের সমালোচনা করে শেখ সেলিম বলেন, আমাদের দেশের গণতন্ত্র, মানবাধিকার নিয়ে দেশের মানুষই চিন্তা-ভাবনা কররে। এ ব্যাপারে আপনারা নাক গলাবেন না। ৭১-এ স্বাধীনতা বিরোধীদের পক্ষ নিয়েছিলেন। আবারো সন্ত্রাসী, জঙ্গি, স্বাধীনতাবিরোধীদের পক্ষ নিয়ে বিভিন্ন সময় মন্তব্য করে জনগণকে বিভ্রান্ত করছেন, যা আমরা মেনে নিতে পারছি না।
‘টুইন টওয়ারে যখন বোমা মারা হয়েছিল তখন কি আপনারা আল-কায়েদার সাথে আলোচনা করেছিলেন’- প্রশ্ন রেখে শেখ সেলিম বলেন, জঙ্গিদের সঙ্গে আলোচনা করা মনে জঙ্গিদের উৎসাহিত করা। আমরা সেটা করতে পারি না। বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদের কোনো উত্থান হবে না, হতে দেয়া যাবে না।

‘বিএনপি নেত্রী খালেদা জিয়া নাইকোসহ তিনটি মামলায় কারাগারে যাওয়ার ভয়ে অসুস্থতার বাহানা করে বিদেশে অবস্থান করছেন’-দাবি করে শেখ সেলিম বলেন, উনি আর দেশে ফিরে আসবেন না। কেননা উনি জানেন, দেশে এলে এই বৃদ্ধ বয়সে তাকে জেলে যেতে হবে।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মোঃ ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মো. আব্দুল্লাহ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, সংরক্ষিত নারী সাংসদ উম্মে রাজিয়া কাজল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী এমদাদুল হক প্রমুখ।

সম্মেলনে কাজী লিয়াকত আলী ওরফে লেকুকে সভাপতি ও রফিকুল ইসলাম ওরফে মিটুকে সাধারণ সম্পাদক করে সদর উপজেলা এবং হাসমত আলী সিকদার চুন্নুকে সভাপতি ও এসএম নজরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে পৌর আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email