কারাগারে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে

0
214

নিজস্ব প্রতিবেদক: দুই বিদেশি নাগরিক হত্যার পর দেশের কারাগারগুলোতে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন কারা মহাপরিদর্শক বিগ্রেডিয়ার জেনারেল ইফতেখার উদ্দিন।

সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে কারা অধিদফতর রেড অ্যালার্ট সংক্রান্ত একটি চিঠি দেশের কারাগারগুলোতে পৌঁছার পর অভ্যন্তরীণ ও বাইরের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। কারাগারের ভেতর যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা বা ষড়যন্ত্রের ঘটনা না ঘটে, তাই এই ব্যবস্থা।  ঢাকার ছয়টিসহ মোট ১২টি কেন্দ্রীয় কারাগার এবং ৫৭টি জেলা কারাগারে এই আদেশ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

সংবাদ সম্মেলনে নভেম্বরের মধ্যে কেরানীগঞ্জে নতুন কারাগার উদ্বোধন করার বিষয়ে কথা বলেন কারা মহাপরিদর্শক। ২৮ সেপ্টেম্বর গুলশানের কূটনৈতিক পাড়ায় ইতালিয়ান নাগরিক তাবেলা সিজার দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। ৩ অক্টোবর সকালে রংপুরে মুখোশধারী দুর্বৃত্তরা জাপানের নাগরিক হোসি কুনিওকে গুলি করে হত্যা করে। ৫ অক্টোবর সন্ধ্যায় বাড্ডায় নিজ বাড়িতে পিডিবির প্রাক্তন চেয়ারম্যান খিজির খানকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

Print Friendly, PDF & Email