কিছু কুলাঙ্গার বিদেশী নাগরিক হত্যা করে সরকারকে বেকায়দায় ফেলতে চেয়েছিল

0
133

নাইম তালুকদার, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। আমরা মানুষকে কথা দিয়েছিলাম সকল যুদ্ধাপরাধীদের বিচার করবো আমরা সেই কথায় অঠল থেকে তাদের বিচার করছি, আর সেই বিচারকে বানচাল করতে ও দেশকে অস্থিথিশীলতায় ফেলতে এ দেশের কিছু কুলাঙ্গার দুই বিদেশী নাগরিককে হত্যা করেছে। কিন্তু আমাদের আইন শৃংখালা বাহিনী সেই হত্যাকান্ডের মূল হুতা ও পরিকল্পনাকারীদের শনাক্ত করেছে। কিছু দিনের মধ্যেই দেশের মানুষের সামনে তাদের মূখোশ খোলে দেওয়া হবে। তিনি বলেন, আমরা দেশের টাকা দিয়েই দেশের উন্নয়ন করতে চাই, ইতোমধ্যেই আপনারা দেখেছেন পদ্মা সেতুর কাজ চলছে, এ সেতু নিয়ে বিশ্ব ব্যাংক কি যে নাটক করেছিল তাও আপনারা দেখেছেন। মন্ত্রী আরও বলেন, আমরা কারও কাছে মাথা নতকরে কাজ করতে চাই না।

শুক্রবার সকাল ১০টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে হতদরিদ্র, অসহায়, দুঃস্থ জনসাধারণের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে প্রাপ্ত ঢেউটিন ও গৃহনির্মাণের জন্য অর্থ বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইবাদত হোসেনের সভাপতিত্বে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম।
মন্ত্রী আরও বলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সকল উন্নয়ন এই সরকারের আমলে শেষ হবে, আপনারা দেখেছেন উপজেলা ফায়ার সার্ভিস, থানা বভনের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে, কিছু দিনের মধ্যেই আমরা ৪০০ আসন বিশিষ্ট উপজেলা অডিটরিয়ামের কাজ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাজ শুরু করবো, আমরা এ উপজেলায় একটি সরকারী কলেজ ও একটি মহিলা কলেজ নির্মান করবো।
সভায় ৪০ বান্ডিল ঢেউটিন ৩৬ জনকে ও গৃহনির্মাণের জন্য ১ লক্ষ ২০ হাজার টাকা প্রতি জনকে ৩ হাজার টাকা করে প্রদান করেন।
পরে মন্ত্রী দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সমাজসেবা অধিদপ্তের বাস্তবায়নে ২০১৪-১৫ অর্থ বছরে ১০৬ জন অসচ্ছল প্রতিবন্ধীদের মাঝে ভাতা পরিশুধ বিতরণ বই বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী ইকবাল হোসেন, উপজেলা প্রকৌশলী আলাউদ্দিন খান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী লায়েছ মিয়া তালুকদার, উপজেলা মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ আল-আমিন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল হেকিম, সাধারণ স¤পাদক আতাউর রহমান, যুগ্ম- সাধারণ স¤পাদক আব্দুল বাছিত সুজন, আবাব মিয়া, সহ প্রচার স¤পাদক সাইফুল ইসলাম, সুরঞ্জিত চৌধুরী টপ্পা, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান রফিক খান, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, শিমুলবাক ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল্লাহ মিয়া, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম- আহ্বায়ক মাসুক মিয়া, উপজেলা ব্র্যাক ওয়াশ প্রকল্পের ম্যানেজার  মো. দেলোয়ার হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জমিরুল ইসলাম মমতাজ, দৈনিক যায়যায়দিন ও দৈনিক সুনামগঞ্জের খবরের প্রতিনিধি সোহেল তালুকদার, উপজেলা সমাজসেবা অফিসের হেলালুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি নুর হোসেন সহ প্রমূখ।

Print Friendly, PDF & Email