কিছু জায়গায় বিএনপির প্রার্থীরা বাধার সম্মুখীন হচ্ছেন: শাহনেওয়াজ

0
202

ঢাকা: পৌর নির্বাচনে মনোনয়নপত্র জমা দিতে বিএনপির প্রার্থীরা কিছু জায়গায় বাধার সম্মুখীন হচ্ছে জানিয়ে নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে; প্রার্থীরা যাতে নির্বিঘ্নে মনোনয়নপত্র জমা দিতে পারেন। বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে বাধা পাওয়ার অভিযোগ কিছুটা সত্য হলেও পুরোটা নয়। তবে ভোট অবাধ, নিরপেক্ষ করতে যা যা করা দরকার আমরা করে যাচ্ছি। চাঁদপুরের মতলব উত্তর ও চট্টগ্রামের রাউজানে এমন একটি অভিযোগের বিষয়ে শাহনেওয়াজ বলেন, প্রকৃতপক্ষে সে ধরনের কোন ঝামেলা হয়নি। অভিযোগগুলো পুরোপুরি সত্য আমি বলবো না, সামান্য হয়ত দুর্ঘটনা ঘটে থাকতে পারে। শাহনেওয়াজ বলেন, যারা অভিযোগ করেছে তাদের বিষয়টি দেখেছি। কেউ কেউ শুধু অভিযোগ করার জন্যই অভিযোগ করে যাচ্ছে। আবার কিছুটা সত্যতাও রয়েছে। এখন পর্যন্ত আর কোথাও অসুবিধা হচ্ছে বলে জানা নেই।

প্রার্থীদের প্রচারণার সময় নিয়ে শাহনেওয়াজ বলেন, ভোটের ২১ দিন আগে কোন প্রচার নয়। কেউ বিধি লঙ্ঘন করলেই ব্যবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেব না, এটা বাস্তবে দেখিয়ে দেয়ার জন্য উন্মুখ হয়ে বসে আছি।

Print Friendly, PDF & Email