কুমিল্লায় খালেদাকে হুকুমের আসামি করে ২ মামলা

0
194

Khaleda
নিউজ ডেস্ক: কুমিল্লা চৌদ্দগ্রামে বাসে পেট্রল বোমা হামলায় সাতজন নিহতের ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করে দুটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার সকালে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজামান বাদী হয়ে নাশকতা ও হত্যার অভিযোগে মামলা দু’টি দায়ের করেন। পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভোর রাতে নৈশকোচে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় ৭ যাত্রী অগ্নিদগ্ধ হয়ে নিহত হওয়ার ঘটনায় নাশকতা ও হত্যার অভিযোগে পৃথক ২টি মামলা হয়েছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি উল্লেখ করে মামলায় জামায়াতের কেন্দ্রীয় পরিষদ সদস্য ও চৌদ্দগ্রাম আসনের সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের, জামায়াতের চৌদ্দগ্রাম উপজেলা আমীর শাহাবুদ্দিন, উপজেলা বিএনপি নেতা কামরুল হুদাসহ ৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫/২০ জনের নামে মামলাটি দায়ের করা হয়। চৌদ্দগ্রাম থানার ওসি উত্তম কুমার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া ৭১ জনের নাম উল্লেখ করে পৃথক আরো একটি মামলা হয়েছে বলে জানা গেছে।
এর আগে গত ২২শে জানুয়ারি চৌদ্দগ্রাম উপজেলার হায়দারপুল এলাকায় কাভার্ডভ্যানে অগ্নিসংযোগের ঘটনায় ২১শে জানুয়ারি পুলিশের দায়ের করা মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। এদিকে চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলায় হতাহতের
ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। গত রাতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. গোলামুর রহমানকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে। ওদিকে নিহত সাতজনকে শনাক্তের পর ছয়জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছে বলে চৌদ্দগ্রাম থানার ওসি উত্তম চক্রবর্তী জানিয়েছেন। মঙ্গলবার ভোররাতে মিয়াবাজারের জগমোহনপুরে মহাসড়কে কক্সবাজার থেকে ঢাকাগামী ওই বাসে পেট্রোল বোমা ছোড়া হলে আগুনে পুড়ে মারা যান সাত যাত্রী। এতে অগ্নিদগ্ধ হন ২৫ জন, যার ১০ জনকে ঢাকায় পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email