ক্ষমতা দখলের নেশায় খালেদা জিয়া উন্মাদ: নৌমন্ত্রী

0
247

Shahjahan Khan
ঢাকা: ক্ষমতা দখলের নেশায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উন্মাদ হয়ে গেছেন বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। বুধবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ চেষ্টার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। মানববন্ধনের পর বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। জাতীয় রিকশা-ভ্যান শ্রমিকলীগ এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। শাজাহান খান বলেন, ক্ষমতা দখলের জন্য দেশের সাধারণ মানুষকে পেট্রোল বোমা মেরে হত্যা করছেন খালেদা জিয়া। এজন্য তিনি মানুষ হত্যায় মরিয়া হয়ে উঠেছেন।
তিনি বলেন, ১৯৯১ সালে যখন খালেদা জিয়া ক্ষমতায় ছিলেন তখন কৃষক-শ্রমিকদের গুলি করে হত্যা করা হয়েছিল। ২০০১ সালে তিনি ক্ষমতায় থেকে গার্মেন্টস শ্রমিকদের হত্যা করেছেন।
শাজাহান খান বলেন, জনগণ এ হত্যাকাণ্ডের উদ্দেশ্য সম্পর্কে জেনে গেছে। হরতাল-অবরোধের নামে খালেদা জিয়া সিএনজি অটোরিকশা চালক, বাস চালক, বাসের সাধারণ যাত্রীদের গায়ে পেট্রোল বোমা মেরে হত্যা করছেন। স্বাধীনতা যুদ্ধের পর যারা বাংলাদেশকে স্বীকার করে নেয়নি তারা বাংলার মাটিতে রাজনীতি করছে। বিএনপি-জামায়াত সারা দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে। সারা দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়ে নৌ-পরিবহন মন্ত্রী বলেন, যারা দেশে নাশকতা করে, বিশৃঙ্খলা সৃষ্টি করে তাদের রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
সজীব ওয়াজেদ জয় প্রসঙ্গে তিনি বলেন, তিনি কোনো সাধারণ মানুষ নন। ডিজিটাল বাংলাদেশ গড়ায় তার অবদান অনেক। কিন্তু বিএনপি- জামায়াত জোট তাকে অপহরণের চেষ্টা করেছে। তাকে হত্যা করার ষড়যন্ত্র করছে। বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের রাজনীতি করে, হত্যার রাজনীতি করে। এদের প্রতিহত করার জন্য দেশের সাধারণ জনগণের প্রতি আহ্বান জানান তিনি। আয়োজক সংগঠনের সভাপতি মো আজাহার আলীর সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো ইনসুর আলী, শ্রমকি নেতা রেজাউল করিম, নুরুল ইসলাম, আবুল হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email