খালেদাকে হাসিনার পা ধরে মাফ চাইতে হবে: শেখ সেলিম

0
166

Sekh Selim
ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ধরে মাপ চাইতে বললেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেন, শেখ হসিনার পা ধরে মাফ চান। ওই সময়ে আালোচনা না এসে ভুল করেছিলাম। জনগণের কাছে মাফ চান। তা না হলে আপনার সঙ্গে কোনো আলোচনা হবে না।
মঙ্গলবার দুপুরে রাজধানীর ফার্মগেটে ঢাকা মহানগর উত্তর যুবলীগ আয়োজিত যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর অফিস ও বাসভবনে বোমা হামলার প্রতিবাদের এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শেখ সেলিম বলেন, খালেদা জিয়া অবরোধের নাটক করছেন। আর বলছেন আলোচনা করতে হবে। কিসের আলোচনা। কার সঙ্গে আলোচনা? আলোচনার পরিবেশ এখনো তৈরি হয়নি। তবে শেখ হাসিনার পা ধরে মাপ চান আর বলেন- আমি ওই সময় ভুল করেছিলাম। এখন একটু আমার সঙ্গে আলোচনা করুন।
শেখ সেলিম বলেন, ২০১৪ সালে জামায়াত নির্বাচন করেনি তাই আপনিও (খালেদা) নির্বাচনে যাননি। আর এখন গতকাল এক প্রেস কনফারেন্স করে বলেছেন দাবি মানতে হবে। আহারে–যেন মামু বাড়ির আবদার।
তিনি বলেন, ৫ জানুয়রির নির্বাচন না করে ভুল করেছেন। আগামীতেও যদি এই ভূল করেন তবে আপনার দলের অস্তিত্ব থাকবে না। বিএনপিও মুসলিম লীগের পরিণতি হবে। অবশ্যই বিএনপি মুসলিম লীগের নতুন সংস্করণ। কারণ তারা এখনো বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি।
আওয়ামী লীগের এই সিনিয়র নেতা খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, আপনার ছেলে বিদেশে বসে বলে জ্বালিয়ে দাও, পুড়িয়ে দাও। দেশকে বিচ্ছিন্ন করে দাও। স্পষ্ট বলতে চাই, জনগণের জানমাল নিয়ে ছিনিমিনি খেলবেন না।
তিনি বলেন, নেতা দেখো বিএনপির সব। খালেদা অবরুদ্ধ সেখানে কোনো নেতার খবর নেই। কাল জিয়া জন্ম না মৃত্যু দিন ছিল। সেখানেও কোনো নেতা যায়নি। ‘ওরে আমার বিপ্লবী নেতা রে!
সেলিম বলেন, ওদের কোনো সাহস নেই। ওই বাসার সামনে দুইটা বোমা মারে। আরে সাহস থাকলে সামনে আসুন। সময় দেন। খালেদা জিয়া আপনিও সময় দেন। কোথায়, স্থান ও সময় নির্দিষ্ট করেন। আপনিও নামবেন আমরাও নামবো। দেখা যাবে কার সঙ্গে জনগণ আছে।
খালেদা জিয়া মানবতাবিরোধী অপরাধ করছেন উল্লেখ করে সেলিম বলেন, ৪ জানুযারি আপনি হঠাৎ করে গাট্টি-বোক্সা নিয়ে অফিসে উঠেছেন। বলছেন আপনাকে অবরুদ্ধ করেছে। এই জন্য সারা দেশে অবরোধ ডেকেছেন। মানুষ পুড়িয়ে মারছেন। এটা কোনো গণতান্ত্রিক আন্দোলন না। আপনি যে মানবতাবিরোধী অপরাধ করেছেন এর জন্য আপনার বিচার হওয়া উচিত।

Print Friendly, PDF & Email