খালেদার প্রস্তাব রাজনৈতিক বিবেচনা করা উচিত: নজরুল ইসলাম খান

0
137

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাবকে রাজনৈতিক বিবেচনায় নেওয়া আহ্বান জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, একটি রাজনৈতিক দল রাজনৈতিকভাবে প্রস্তাব দিয়েছে এটাকে রাজনৈতিকভাবে বিবেচনা করা উচিত। সোমবার দুপুরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ আলোচনা সভার আয়োজন করে। সভাপতিত্ব করেছেন সংগঠনের শফিউল বারী বাবু।
নজরুল ইসলাম বলেন, গণতন্ত্রের বাহন হচ্ছে নির্বাচন। আর এখন সেই ক্ষমতায় টিকে থাকার জন্য নির্বাচন প্রক্রিয়াকে প্রহসনে পরিণত করা হয়েছে। দেশ দুঃসময় অতিক্রম করছে দাবি তিনি বলেন, ভালো কথার কোনো গুরুত্ব নাই। ভালো কাজ ও চিন্তাকে দুর্বলতার পরিচয় বলে দেখা হচ্ছে।
তিনি বলেন, যে গণতন্ত্রের জন্য লাখো মানুষ শহীদ হয়েছেন সেই গণতন্ত্র আজ একটি দলের হাতে বন্দি। গণতান্ত্রিক উপায়ে নয়, কৌশলে ক্ষমতায় জিতে যাওয়ার ষড়যন্ত্রে ব্যস্ত ক্ষমতাসীন।
সরকারের উদ্দেশ্য করে তিনি বলেন, বর্তমান ভোটাবিহীন সরকার যেখানে উন্নয়ন ও কল্যাণ করে থাকার দাবি তুলছে সেখানে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে তাদের কীসের ভয়?
আলোচনা সভায় বক্তব্য দেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েল, সিনিয়র সহ সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইয়াসীন আলী, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

Print Friendly, PDF & Email