খালেদার বাসার বিদ্যুত লাইন বিচ্ছিন্ন করা রাজনৈতিক কলঙ্ক

0
185

B. Chowdhury 01
ঢাকা: সাবেক প্রেসিডেন্ট ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দাজা চৌধুরী বলেছেন, খালেদার বাসার বিদ্যুৎ, গ্যাস ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া অত্যন্ত জঘন্য ও নিকৃষ্ট কাজ। এটা আমাদের রাজনৈতিক কলঙ্ক। পৃথিবীর কোন দেশে এমন উদাহরণ নেই। শনিবার জাতীয় প্রেসক্লাবে গুড গভর্নেন্স ফোরাম আয়োজিত ‘বর্তমান রাজনৈতিক সংকট উত্তরণে জাতীয় সংলাপ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহণে কার্যকর সংলাপই চলমান রাজনৈতিক অচলাবস্থা থেকে উত্তরণের একমাত্র পথ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, তিনি যদি পার্বত্য চট্টগ্রামকে শান্ত করতে সন্তু লারমার সঙ্গে আলোচনায় বসতে পারেন, তবে দেশের চরম সংকটে এখন সংলাপে বসতে পারবেন না কেন? চলমান সংঘাতময় পরিস্থিতি বন্ধ করার জন্য সংলাপসহ সব ধরণের পদক্ষেপ নেয়ার জন্য সরকার ও বিএনপিকে আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, দেশের এ অবস্থায় যদি জনগণ জেগে উঠে, তবে এর সমাধান হবে। কিন্তু মানুষ রাজপথে নামছে না বুলেটের ভয়ে। তাই অনশন ও প্রতিবাদের মাধ্যমে সমাধান চাইতে হবে দেশবাসীকে। নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, রাজনৈতিক সহিংসতা এমন পর্যায়ে পৌঁছে গেছে যে এসএসসি পরীক্ষার্থীরা নিরাপদে বাড়ি ফিরবে এমন গ্যারান্টি নেই। অবরোধের একমাস পেরিয়ে গেলেও সংলাপের কোন লক্ষণ নেই। সরকারের উদ্দেশে তিনি বলেন, সমাধানের জন্য বসুন, কথা বলুন এবং সংলাপ করুন। আর যদি না করেন তবে যে কোন ধরণের অসাংবিধানিক পরিণতির জন্য অপেক্ষা করুন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক সাবেক বিচারপতি সিকদার মকবুল।

Print Friendly, PDF & Email