খালেদার মুখে নির্বাচনের ফতোয়া শুনতে চাই না: তথ্যমন্ত্রী

0
158

কুষ্টিয়া প্রতিনিধি: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বেগম খালেদা জিয়ার মুখে নির্বাচনের কোনো ফতোয়া শুনতে চাই না; তিনি রাজাকার ও খুনিদের বর্জন করবেন কি না সেটা জানতে চাই।

রোববার দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বুরাপাড়া-মিটন মাধ্যমিক বিদ্যালয়ের রজতজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

জাসদ সভাপতি বলেন, যারা রাজাকার ও খুনিদের বর্জন করতে পারবে না; তাদের রাজনীতির লাইসেন্স বাতিল করা উচিত। পাশে রাজাকার, ২১ অগাস্টের খুনি ও জঙ্গিদের সঙ্গে নিয়ে গণতন্ত্রের সঠিক পথ খোঁজা যায় না।

“বেগম খালেদা জিয়া রাজাকার ও খুনিদের সাথে নিয়ে রাজনীতি করেন। তাই তার রাজনীতির লাইসেন্স বাতিল করা প্রয়োজন।”

তিনি বলেন, “বেগম খালেদা জিয়ার মাফ চাওয়ার কোনো জায়গা নেই। তিনি বিচারের সম্মুখীন হবেন। তার মুখে নির্বাচনের কোনো ফতোয়া আমরা শুনতে চাই না। তিনি রাজাকার ও খুনিদের বর্জন করবেন কি না সেটা জানতে চাই।”

বাংলাদেশের রাজনীতিতে ভালো আর মন্দের পার্থক্য করা হচ্ছে না মন্তব্য করে ইনু বলেন, “খুনিরাও রাজনীতিতে প্রবেশ করছে। সংসদে বিভিন্ন সময়ে গণতন্ত্র নিয়ে কথা হয় তবে ৭১ ও ৭৫ এর খুনি ও রাজাকারদের নিয়ে কোনো কথা হয় না। এটা গণতন্ত্রের জন্য অত্যন্ত দুঃখজনক।”

এ সময় মন্ত্রীর সঙ্গে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তাক আহম্মেদ, জেলা শিক্ষা অফিসার জায়েদুর রহমান, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মহাম্মদ আব্দুল্লাহ, মিরপুর উপজেলা জাসদের সভাপতি মহাম্মদ শরীফ, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email