খালেদার রাজনীতি করার অধিকার নেই: প্রধানমন্ত্রী

0
250

hasina 11
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়া দেশের আইন-আদালত, কোর্ট-কাচারি, আদালতের রায় কিছুই মানেন না। কোর্টের রায়ও মানেন না। তার এ দেশে রাজনীতি করার অধিকার নেই, মানুষের সামনে দাড়ানোরও অধিকার নেই। খালেদা জিয়া জীবন্ত মানুষকে পুড়িয়ে মারা শুরু করেছেন। তার মানুষত্ববোধ বলতে কিছুই নেই। তার সঙ্গে যারা থাকে তাদেরও মানুষত্ব বোধ নেই। শনিবার গাজীপুরের শ্রীপুর পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।
এর আগে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তায় নব নির্মিত উড়াল সেতু ‘মাওনা ফ্লাইওভার’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেল ৪টা ২৪ মিনিটে তিনি ফ্লাইওভারটি উদ্বোধন করেন। এর আগে ঢাকা থেকে আকাশ পথে সরাসরি শ্রীপুর উপজেলায় মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামে আন্তর্জাতিক মানের স্কুলপ্লেজ হার্বার স্কুল অ্যান্ড স্পোর্টস একাডেমি মাঠে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করে। রাজধানী ঢাকা থেকে ৬০ কিলোমিটার উত্তরে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তায় সেনাবাহিনীর ১৭ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন ব্যাটালিয়নের তত্ত্বাবধানে নির্মিত মাওনা উড়াল সেতু নির্ধারিত সময়ের দুই মাস আগেই নির্মাণ কাজ সম্পন্ন হয়। ৭০ কোটি ২২ লাখ টাকা ব্যায়ে করে ৪৫০ মিটার দীর্ঘ ও ১৯ মিটার প্রস্থ মূল ফ্লাইওভার ও আরও ৪৫০ মিটার এপ্রোচসহ এটি নির্মাণে সময় লেগেছে প্রায় দুবছর। আর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ময়মনসিংহ থেকে মাওনা পর্যন্ত ৮৭ দশমিক ১৮ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পে সরকারের ব্যায় হয় ৯শ’৯২ কোটি ১০ লাখ টাকা। বর্তমানে এ প্রকল্পের ৯০ ভাগের বেশী কাজ শেষ হয়েছে।
সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও স্থানীয় এমপি এডভোকেট রহমত আলী। এতে আরও বক্তব্য রাখেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

Print Friendly, PDF & Email