Home রাজনীতি খালেদার সঙ্গে ঢাকা বার আইনজীবী সমিতির সাক্ষাৎ

খালেদার সঙ্গে ঢাকা বার আইনজীবী সমিতির সাক্ষাৎ

289
0

Gulshanঢাকা: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন ঢাকা বার আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতারা। ঢাকা বারের নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকীর নেতৃত্বে আইনজীবী নেতারা রোববার সন্ধ্যা ৭টার দিকে চেয়ারপার্সনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে যান। এসময় নব নির্বাচিত বারের অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।
সম্প্রতি ঢাকা বার আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সর্মথিত প্যানেলের সভাপতি মাসুদ আহমেদ তালুকদার ও সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী প্যানেল বিজয়ী হয়। ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা দিয়ে গত ৩ জানুয়ারি থেকে গুলশানে নিজ কার্যালয়ে অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গুলশানের ওই কার্যালয় থেকে ৫ জানুয়ারি সারাদেশে লাগাতার অবরোধের ডাক দেন তিনি।

এরমধ্যে গত ২৫ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গ্রেফতারি পরোয়ান বাতিল চেয়ে গত ৪ মার্চ আবেদন করা হলেও খালেদা জিয়ার বিরুদ্ধে জারি করা পরোয়ানা বহাল রাখেন আদালত।
শনিবার এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসনকে আদালতে আত্মসমর্পণের পরামর্শ দেন। একটি সূত্র জানায়, ঢাকা বারের আইনজীবীরা খালেদা জিয়ার সঙ্গে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ও মামলা দুইটির পরবর্তী শুনানির নানা বিষয় নিয়ে আলোচনা করেছেন।

Previous articleভোক্তার অধিকার নিশ্চিত করতে সর্বক্ষেত্রে সচেতনতা প্রয়োজন
Next articleসিলেট লামাবাজারে অগ্নিকান্ডে ৭টি ঘর পুড়ে ছাই