খালেদা কাঠের পুতুল, আন্দোলন তারেকের হাতে: খাদ্যমন্ত্রী

0
176

Kamrul 04
ঢাকা: বিএনপির চলমান আন্দোলন দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র নেতাদের হাতে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ঢাকা মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেছেন, খালেদা জিয়া কাঠের পুতুল হয়ে কার্যালয়ে বসে আছেন। এই আন্দোলন তার কিংবা বিএনপির সিনিয়র নেতাদের হাতে আর নেই। লন্ডনে বলে বিএনপি চালাচ্ছে তারেক।
সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ যাদুঘরে রবিবার দুপুরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট আয়োজিত ‘জঙ্গিবাদী রাজনীতি: মুক্তিযোদ্ধাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
কামরুল ইসলাম বলেন, আন্দোলনের গতি প্রকৃতি দেখে মনে হচ্ছে তারেক রহমান লন্ডন থেকে আইএসআইয়ের মাধ্যমে শিমুল বিশ্বাসকে দিয়ে বিএনপি চালাচ্ছে। ফলে বিএনপির মত একটি গণতান্ত্রিক দলের চরিত্র বদলে যাচ্ছে। বিএনপি নকশালবাদী আন্দোলনের দিকে যাচ্ছে।
খাদ্যমন্ত্রী বলেন, আজকে আন্দোলনের নামে যে রাজনীতি চলছে, এটা কোনো রাজনীতি না। পুড়িয়ে মানুষ হত্যা রাজনীতি হতে পারে না। একটি দলকে ধ্বংস করার জন্য যা করা দরকার এখন তাই হচ্ছে।
কামরুল ইসলাম বলেন, ‘জামায়াতে ইসলামের গর্ভ থেকে বিএনপির জন্ম হয়েছে। ৭১ এর স্বাধীনতাবিরোধীদের ঘর থেকেই বিএনপির জন্ম। সেই ধারাবাহিকতায় এখন জঙ্গিবাদী রাজনীতি চলছে।’
বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের চেয়ারম্যান মনিরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনটির উপদেষ্টা মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদ, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সদস্য রশিদুল আলম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস প্রমুখ।

Print Friendly, PDF & Email