খালেদা জিয়াকে মুক্ত করেই নির্বাচনে যাবে বিএনপি: নজরুল

0
161

ঢাকা : বিএনপির স্থায়ীকমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আপনারা শক্তি ও সামর্থ্য বাড়ান। আগামী দিনে আমাদের জন্য অপেক্ষা করছে গণ-আন্দোলন, গণ-অভ্যুত্থান এবং সবার সম্মিলিত চেষ্টায় বেগম খালেদা জিয়ার মুক্তি। একটি গ্রহণযোগ্য নির্বাচন এবং জনগণের প্রতিনিধিদের বাংলাদেশের দায়িত্ব গ্রহণ। শনিবার (৭ জুলাই) নয়াপল্টনে ভাষানী ভবনে জাতীয়তাবাদী মহিলা দল কর্তৃক আয়োজিত এক কর্মী সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করেই বিএনপি নির্বাচনে যাবে। এছাড়া আমরা নির্বাচনে যাবো না। জনগণ চায় না। বিএনপি বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রেখে নির্বাচনে অংশগ্রহণ করুক ।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আন্দোলন জোরদার, আরও শক্তিশালী এবং আমাদের সংখ্যা বাড়াতে হবে। আমরা যদি দলের বিপ্লব ঘটাতে পারি তবেই আমাদের নেত্রীকে মুক্ত করতে পারবো। আর সেটা করতে পারলে একটা নির্দলীয় সরকারের অধীনে এই সংসদ বহাল রেখে উদ্ভট ঘটনা বাংলাদেশ আর ঘটবে না।

বিএনপির এই নেতা বলেন, যখন এই সরকারের শীর্ষ সন্ত্রাসীদের তৎপরতা বন্ধ করার জন্য সেনাবাহিনী নিয়োগ করা হবে। নির্বাচনকালীন সময়ে সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। আর তা না হলে কোন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করছে না।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে যে আমরা নির্বাচনকে গণতন্ত্রের বাহক হিসেবে মনে করি। নির্বাচনকে কারো ক্ষমতা দখলের হাতিয়ার হিসেবে আমরা মনে করি না। অতএব বাংলাদেশে সাধারণ নির্বাচন যখন গণতন্ত্রের ধারণা আসবে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে সংসদ বাতিল করা হবে। নির্বাচনকালীন সময়ে সেনাবাহিনী নিয়োগ করা হবে এবং নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশন কাজ করবে। সে রকম পরিস্থিতিতে বিএনপি এবং ২০ দল নির্বাচনে যাবে।

তিনি আরো বলেন, আমরা গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দেখলাম যে সরকার জনগণের ভোটের অধিকার কে অস্বীকার করছে। নির্বাচনে সীমাহীন কারচুপি করেছে। আমাদের আরো তিনটা নির্বাচন সামনে রয়েছে। আমরা নির্বাচন কমিশনকে বলবো এর আগে দুই সিটি নির্বাচনে আপনি আপনাদের দায়িত্ব দায়িত্ব পালনে আপনারা পাস মার্ক পাননি। আসন্ন রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠু নির্বাচনের অবস্থা না করতে পারে। তাহলে এই নির্বাচন কমিশন দিয়ে জাতীয় নির্বাচন করা সম্ভব হবে না।

কর্মী সম্মেলনের সভাপতিত্ব করেন, পেয়ারে মোস্তফা সভাপতি মহিলা দল ঢাকা মহানগর উত্তর, বিশেষ অতিথি ছিলেন মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সঞ্চালক আমিনা খাতুন, সাধারণ সম্পাদক মহিলা দল ঢাকা মহানগর উত্তর প্রমুখ।

Print Friendly, PDF & Email