Home রাজনীতি খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কারা কর্তৃপক্ষ উদাসীন

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কারা কর্তৃপক্ষ উদাসীন

393
0

ঢাকা: এক বছরেরও বেশি সময় ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কারা কর্তৃপক্ষ উদাসীন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, খালেদা জিয়ার কিছু হলে সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং কারা কর্তৃপক্ষকে এর দায়ভার নিতে হবে। বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি প্রধান খালেদা জিয়া। তিনি নানা রোগে আক্রান্ত বলে দাবি করে আসছিল দলটির নেতারা। কারান্তরীণ হওয়ার পর বিএনপি প্রধানকে চিকিৎসার জন্য দুইবার বঙ্গবন্ধু মেডিকেলে নেয়া হয়েছিল।

মির্জা ফখরুল বলেন, ‘সুস্থ অবস্থায় কারাগারে গেলেও কারাগারে বেগম জিয়া এখন খুবই অসুস্থ। কারাগারে তিনি সীমাহীন কষ্ট ভোগ করছেন। তার চিকিৎসার বিষয়ে কারা কর্তৃপক্ষ উদাসীন।’ দ্রুত দলের প্রধানকে পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি জানান ফখরুল।

বিএনপি মহাসচিবের অভিযোগ, সুপরিকল্পিতভাবে বেগম জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। গত তিন মাস ধরে তার ডায়াবেটিসসহ স্বাস্থ্যের কোনো পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি।

Previous articleশাবি’র আন্তঃবিভাগ ফুটবলে চ্যাম্পিয়ন নৃবিজ্ঞান বিভাগ
Next articleনির্মাণকাজ শেষ হওয়ার আগেই ভেঙে পড়ল বিদ্যালয়ের ছাদ