খালেদা জিয়ার জামিন আবেদন গ্রহণ, শুনানি রোববার

0
80

ঢাকা : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ফের জামিন আবেদন গ্রহণ করেছেন আদালত। আবেদন শুনানির জন্য রোববার দিন ধার্য করেছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের বেঞ্চ শুনানির জন্য এ দিন ধার্য করেন।

খালেদা জিয়ার পক্ষে আবেদন করেন জ্যেষ্ঠ ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন ও আইনজীবী জয়নুল আবেদীন। এর আগে মঙ্গলবার সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন আইনজীবীরা।

জয়নুল আবেদীন বলেন, আমরা আদালতে জামিন আবেদন জমা দিয়েছি। আশা করছি আদালত সাবেক প্রধানমন্ত্রীকে জামিন দেবেন।

এর আগে গত বছরের ১২ ডিসেম্বর এই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ। তবে আবেদনকারী (খালেদা জিয়া) যদি সম্মতি দেন, তাহলে মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী তার ‘অ্যাডভান্স ট্রিটমেন্টের’ পদক্ষেপ নিতে বলা হয়।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের সাজা পেয়ে বন্দি রয়েছেন খালেদা জিয়া। আপিলের পর হাইকোর্টে যা বেড়ে ১০ বছর সাজা হয়। বর্তমানে তিনি কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন। ১১ ফেব্রুয়ারি তাকে দেখতে হাসপাতালে যান তার স্বজনরা। বেরিয়ে এসে তারা খালেদা জিয়ার গুরুতর অসুস্থতার কথা জানিয়ে তাকে বিদেশ নিয়ে যাওয়ার কথা বলেন।

Print Friendly, PDF & Email