খালেদা জিয়ার দুই মামলা ১৫ অক্টোবর পর্যন্ত মুলতবি

0
138

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৫ অক্টোবর নতুন দিন ধার্য করেছেন আদালত। ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে বৃহস্পতিবার সোনালী ব্যাংক হেড অফিসের অফিসার এ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার আমির উদ্দিন সাক্ষী দেন ও সিনিয়র এক্সিকিউটিভ ম্যানেজার পরিতোষ চন্দ্র দে। সাক্ষ্যগ্রহণ শেষে পরিবর্তী সাক্ষী এবং জেরার জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেন।

বেগম খালেদা জিয়া চিকিৎসা ও পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর জন্য লন্ডনে থাকায় আদালতে হাজির হতে পারেননি। তার পক্ষে আইনজীবী এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, জয়নুল আবেদীন মেজবা ও তাহেরুল ইসলাম তৌহিদ হাজিরা প্রদান করেন।

এদিকে খালেদা জিয়ার অনুপস্থিতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার যে সাক্ষ্য নেওয়া হয়েছে তা বাতিল চেয়ে আপিল বিভাগে রিভিউ পিটিশন দাখিল করা হয়েছে বলে অপর একটি আবেদন দাখিল করেন তার আইনজীবীরা। এ ছাড়া ব্যারিস্টার মওদুদ আহমদের ছেলে আমান মওদুদের জানাজার জন্য দুই মামলার সাক্ষ্যগ্রহণ এবং সব কার্যক্রম মুলতবি চেয়ে অপর একটি আবেদন করা হয়েছে।

এর আগে ১০ সেপ্টেম্বর পূবালী ব্যাংক উত্তরা শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার এসএম ইসমাইল, জনতা ব্যাংক সাত মসজিদ শাখার জিএম শেখ মকবুল ও ফাহমিদা রহমানকে জেরা করেন খালেদার আইনজীবীরা। জেরা শেষে আদালতে সোনালী ব্যাংকের ডিজিএম ড. মো. হাফিজুর রহমান সাক্ষ্য দেন। এ দিয়ে এ মামলায় আটজন সাক্ষ্য প্রদান করলেন।

Print Friendly, PDF & Email