খালেদা জিয়ার ফোন, ইন্টারনেট, ডিশ এখনো বিচ্ছিন্ন

0
214

Gulshan bnp
ঢাকা: বিএনপি চেয়ারপার্সন এবং ২০ দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার গুলশান অফিসে বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে দেয়া হলেও ফোন, ইন্টারনেট এবং কেবল টিভি বিচ্ছিন্ন রয়েছে। খালেদা জিয়ার একজন ব্যক্তিগত কর্মকর্তা শামসুদ্দিন দিদার বিবিসিকে বলেছেন, টেলিটক ছাড়া অন্য কোনো মোবাইল নেটওয়ার্ক তারা কার্যত ব্যবহার করতে পারছেন না।
স্থানীয় সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার অফিস ছাড়াও আশপাশের এলাকার এলাকায় মোবাইল নেটওয়ার্ক এবং মোবাইল ডাটা এখনো দুর্বল।
নাগরিক বিভিন্ন পরিসেবা বিচ্ছিন্ন করার ৩৬ ঘণ্টা পরও সরকারের কাছ থেকে কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।
দিদার জানান, খালেদা জিয়ার অফিসের পক্ষ থেকেও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কাছে কোনো অভিযোগ করা হয়নি। তিনি বলেন, অভিযোগ করে কোনো ফায়দা হবে না ভেবেই তারা অভিযোগ করেননি। বাংলাদেশে বিরোধী দল বিএনপির নেত্রী খালেদা জিয়ার গুলশান অফিসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।
রোববার ভোর তিনটার দিকে বিদ্যুৎ বিভাগের লোকজন এসে বাড়ির বিদ্যুৎ সংযোগ কেটে দেয়। পরে রাত দশটার দিকে সংযোগ ফিরিয়ে দেয়া হয়।
ডেসকোর যে লাইনম্যান বিদ্যুৎ সংযোগ কাটতে গিয়েছিলেন, তিনি সাংবাদিকদের জানিয়েছেন, স্থানীয় পুলিশের নির্দেশে তিনি এই কাজ করেছেন।
এদিকে বাংলাদেশের একটি বেসরকারি মোবাইল ফোন কোম্পানির নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বিবিসিকে জানান, খালেদা জিয়ার গুলশান অফিসের কাছে মোবাইল ফোনের কল এবং ডাটা নেটওয়ার্ক বন্ধ করার জন্য রোববার তাদের কাছে নির্দেশ এসেছে।
নিরাপত্তার কারণ দেখিয়ে টেলিকম নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি এ ধরণের একটি নির্দেশ জারি করেছে বলে তিনি জানান। সেই নির্দেশ এখনো বলবত রয়েছে।
সূত্র: বিবিসি।

Print Friendly, PDF & Email