খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানা বেআইনি

0
169

Adv Sanaullah Miah
ঢাকা: বেআইনীভাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তার প্রতি অন্যায় করা হয়েছে বলেও অভিযোগ করেছেন আইনজীবীরা। বুধবার সকালে বকশিবাজারে আলিয়া মাদরাসার মাঠে অবস্থিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এ পরোয়ানা জারির পর সাংবাদিকদের প্রক্রিয়া জানাতে গিয়ে এই দাবি করেন খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।
জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় খালেদা জিয়ার আজ আদালতে হাজির হওয়ার কথা ছিল। এই মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল।
মঙ্গলবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের জানিয়েছিলেন, শারীরিকভাবে অসুস্থ হওয়ায় এবং হরতাল-অবরোধে নিরাপত্তাজনিত কারণে বিএনপির চেয়ারপারসন আদালতে হাজির হতে পারবেন না।
বুধবার তারা আদালতে খালেদা জিয়ার পক্ষে সময়ের আবেদন করেন। কিন্তু আদালত তা নাকচ করে দিয়ে খালেদা জিয়া হাজির না হওয়ায় তিনিসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
অন্য দুই আসামি হলেন মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ।
সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, এই আদালতের প্রতি খালেদা জিয়ার আস্থা নেই। বিষয়টি হাইকোর্টে শুনানির অপেক্ষায়। এছাড়া তিনি (খালেদা জিয়া) অনেক দিন ধরে অবরুদ্ধ। আমরা তার সঙ্গে দেখা করতে যেতে পারিনা। গেলেই গ্রেফতার করা হয়। এছাড়া হরতাল অবরোধের মধ্যে তার আদালতে আসাও নিরাপদ নয়। আমরা এর আগে আদালতে আসার সময় যাতে বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তা চেয়ে চকবাজার থানায় জিডি করতে গেলে তা গ্রহণ করা হয়নি। এমন অবস্থায় আদালত সম্পূর্ণ বেআইনীভাবে, ক্ষমতার জোরে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। খালেদা জিয়া বিচার পাননি।
বিএনপি চেয়ারপারসনের সঙ্গে আলাপ করে গ্রেফতারি পরোয়ানার বিষয়ে পরবর্তি করণীয় ঠিক করা হবে বলেও জানান সানাউল্লাহ মিয়া।

Print Friendly, PDF & Email