খালেদা জিয়া গ্রেফতার হতে পারেন: তথ্যমন্ত্রী

0
245

Inu 03
ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার করা হতে পারে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, গাড়িতে আগুন দিয়ে মানুষ মারার ঘটনায় হত্যা মামলা হলে তাকে গ্রেফতার করা হতে পারে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি খতিয়ে দেখছে। মঙ্গলবার সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলনকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন তথ্যমন্ত্রী। চলমান রাজনৈতিক পরিস্থিতি দেশবাসীকে অবহিত করার জন্য এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তথ্যমন্ত্রী বলেন, শাহজাহানপুরে পাইপের মধ্যে শিশু মৃত্যুর জন্য যদি ঠিকাদারের বিরুদ্ধে মামলা হয়, তবে সিএনজিতে একই পরিবারের তিনজনকে অগ্নিদগ্ধ করার ঘটনায় উস্কানিদাতা হিসেবে খালেদা জিয়াও হত্যা মামলার সম্মুখীন হবেন। এ হত্যা মামলার জন্য খালেদা জিয়া প্রস্তুতি গ্রহণ করতে পারেন।
এ সময় সাংবাদিকরা তথ্যমন্ত্রীকে প্রশ্ন করেন, খালেদা জিয়াকে গ্রেফতার করা হবে কিনা? তখন মন্ত্রী বলেন, ‘হতে পারেন। মামলা হলে গ্রেফতার হতে পারেন। বিষয়টি খতিয়ে দেখছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
সংলাপের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, এ মুহুর্তে আলোচনার প্রয়োজন দেখছি না। তবে খালেদা জিয়াকে উস্কানি দেয়া বন্ধ করতে বলেন তিনি।

Print Friendly, PDF & Email