খালেদা জিয়া দেশের পায়ে কুড়াল মেরেছেন: দীপু মনি

0
158

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দেশের পায়ে কুড়াল মেরেছেন। দেশকে তিনি অনেক অনেক বছর পিছিয়ে দিয়েছেন। মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বিজয়ের ৪৫ বছর উপলক্ষে ‘স্বপ্ন ফাউন্ডেশন’ আয়োজিত এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।
দীপু মনি বলেন, তিনি (খালেদা জিয়া) যখন ক্ষমতায় ছিলেন তখন সাবমেরিন ক্যাবলের সঙ্গে দেশের যুক্ত হওয়ার সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু তিনি মনে করেছিলেন, দেশের গোপন তথ্য সব বের হয়ে যাবে। তাই তিনি সে সুযোগ কাজে লাগাননি। তখন ত্রিদেশীয় গ্যাস পাইপ লাইন যুক্ত হওয়ার সুযোগ তৈরি হয়েছিল। মিয়ানমার থেকে বাংলাদেশ এবং বাংলাদেশ হয়ে ভারতে যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি মনে করেছিলেন, গ্যাস পাইপ লাইন দিয়ে সেনাবাহিনী ঢুকে পড়বে। তাই সেটা তিনি করতে দেননি। এসব মূর্খতা ছাড়া কিছুই নয়।
সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি আরও বলেন, তরুণদের স্বপ্নপূরণের পথে প্রথম বাধা মাদক। সবাইকে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের হাতে বই, খাতা, কলম তুলে দেন। অন্যদিকে স্বাধীনতাবিরোধীরা তরুণদের জঙ্গিবাদের ভাবধারার দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন।
তিনি বলেন, এখন অনেকেই বলছেন, ‘জয় বাংলা’ শব্দটি আওয়ামী লীগ কুক্ষিগত করছে। কিন্তু যখন এ শব্দটি চাপা দেওয়া হয়েছিল, তখন আওয়ামী লীগই বাঁচিয়ে রাখে। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ সবার স্লোগান। সবাই বলবে। ‘স্বপ্ন ফাউন্ডেশনের’ সভাপতি ডা. রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শাহে আলম মুরাদ, অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির প্রমুখ।

Print Friendly, PDF & Email