খালেদা-তারেককে প্রধান দুই পদে অনুমোদন

0
221

ঢাকা: বিএনপি চেয়ারপারসন পদে খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেক রহমানের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়াকে অনুমোদন দিয়েছে দলটির কাউন্সিলরবৃন্দ। শনিবার বিকেলে দলের কাউন্সিলের দ্বিতীয় পর্বের অধিবেশনের এই অনুমোদন দেয়া হয়। এসময় বিভিন্ন পর্যায়ের কাউন্সিলর ও নেতৃবৃন্দ তাদের বক্তব্য তুলে ধরেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে এই কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। নির্বাচন কমিশনের চেয়ারম্যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত খালেদা জিয়া ও তারেক রহমানের নাম উল্লেখ করলে কাউন্সিলররা হাত তুলে সমর্থন জানান।

অধিবেশনের শুরুতে শোক প্রস্তাব উত্থাপন করেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এতে সাবেক রাষ্ট্রপতি ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম জিল্লুর রহমান, আওয়ামী লীগের প্রথম মেয়াদের অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার স্ত্রী আসমা কিবরিয়া, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিল, মানবতাবিরোধী অপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরীসহ জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনের মৃত বিশিষ্ট ব্যক্তিদের জন্য শোক জানানো হয়।

আজ সকালে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন প্রাঙ্গনে বিএনপি ষষ্ঠ জাতীয় কাউন্সিলের উদ্বোধন করেন খালেদা জিয়া। দ্বিতীয় পর্বে দলটির কাউন্সিল অধিবেশন শুরু হয় বিকেল পৌনে পাঁচটার দিকে।

Print Friendly, PDF & Email