খালেদা মামলায় ফেঁসে গেলে কী করবে সিদ্ধান্ত নিতে হবে: ইনু

0
142

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মামলায় ফেঁসে গেলে কী করবে এ বিষয়ে বিএনপিকে সিদ্ধান্ত নিতে হবে বলে মনে করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। রোববার ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ডিআরইউ’র সেগুনবাগিচার কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বিএনপির উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন,বিএনপিকে সিদ্ধান্ত নিতে হবে তারা জঙ্গিসঙ্গী ছাড়বে কিনা। তাছাড়া খালেদা জিয়া মামলায় ফেঁসে গেলে কী করবে, সেই সিদ্ধান্তও নিতে হবে।
বিএনপির নির্বাচনকালীন সহায়ক সরকারের বিরোধিতা করে জাসদ সভাপতি বলেন, যে প্রস্তাব বিএনপি থেকে দেয়া হয়েছে সেটি শুধুই চক্রান্ত ছাড়া আর কিছুই না। নির্বাচন কিভাবে ভণ্ডুল করা যায় এবং অস্বাভাবিক সরকার গঠনের ক্ষেত্র তৈরি করা যায় এটি সেই চক্রান্ত। বিএনপির নির্বচান বর্জনের হুমকি দেশের মানুষকে ব্ল্যাকমেইল করার হুমকি বলেও মন্তব্য করেন হাসানুল হক ইনু।
তিনি বলেন, একটি নির্বাচিত সরকারের কাছ থেকে আরেকটি নির্বাচিত সরকারের দায়িত্ব গ্রহণের সময় অনির্বাচিত নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাব কার্যত নির্বাচনকে ভণ্ডুল করা এবং অস্বাভাবিক সরকার গঠনের ক্ষেত্র তৈরির চক্রান্ত। খালেদা জিয়া মামলা থেকে রেহাই পাওয়ার জন্য সরকারের সঙ্গে দর-কষাকষির ক্ষেত্র তৈরি করতে চাইছে।
সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার না হওয়াকে ব্যর্থতা হিসেবে হিসেবে উল্লেখ করে এই ব্যর্থতা কাটিয়ে ওঠার চেষ্টা করছেন বলে জানান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এসময় সম্প্রচার কমিশন আইন, ওয়েজবোর্ড গঠনও নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের অগ্রগতির কথাও তুলে ধরেন তথ্যমন্ত্রী।

Print Friendly, PDF & Email