খুনে জড়িতরা কোনো ছাড় পাবে না: প্রধানমন্ত্রী

0
146

ঢাকা: বাংলাদেশে বিদেশী হত্যাকাণ্ডে আবারও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার যোগসাজশের অভিযোগ তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যারাই এই খুনে জড়িত থাকুক, তারা কোনো ছাড় পাবে না। মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে এই সংবর্ধনা দেয় এফবিসিসিআই।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা স্মারক তুলে দেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমদ, সিনিয়র সহসভাপতি শফিউল আলম। এ সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ উপস্থিত ছিলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ যখনই বাধাবিঘ্ন অতিক্রম করে এগিয়ে যেতে চায়, বাংলার মানুষ যখনই মাথা উঁচু করে বাঁচতে চায়, তখনই দেশী-বিদেশী ষড়যন্ত্র মাথা চাড়া দিয়ে ওঠে। আন্তর্জাতিক সম্প্রদায় যে সময় আমাদের কাজকে স্বীকৃতি দিয়ে পুরস্কৃত করছে, ঠিক তখনই দুজন বিদেশীকে হত্যা করা হলো।

প্রধানমন্ত্রী বলেন, এসব হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত, তাদের খুঁজে বের করতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা খুনিদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসবই। তাদের আমরা ছেড়ে দেব, এটা যেন কেউ না ভাবে।

বিএনপি-জামায়াত জোটের ৯০ দিনের হরতাল-অবরোধে সহিংসতার ঘটনা তুলে ধরে শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া দেশে মানুষ হত্যার পর এখন বিদেশে গিয়ে মানুষ হত্যা করছেন। এর আগে নিউ ইয়র্ক থেকে ফিরে গণভবনে সংবাদ সম্মেলনে, পরে গণভবনে দেশের বিভিন্ন বারের আওয়ামীপন্থী নেতাদের এক সাক্ষাৎ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিএনপি ও খালেদা জিয়ার প্রতি একই অভিযোগ করেন।

Print Friendly, PDF & Email