গণতন্ত্রের যাত্রা ব্যাহত হলে সরকারকেই দায় নিতে হবে: বিএনপি

0
245

bnp-logo-up8
নিউজ ডেস্ক: গণতন্ত্রের যাত্রা ব্যাহত হলে দায় সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেছে বিএনপি। একইসাথে দলটি বলেছে, ‘গণহত্যার’ দায় নিয়ে শিগগিরই শেখ হাসিনাকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে। সোমবার এক বিবৃতিতে দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এসব কথা বলেন।
তিনি বলেন, ‘নিয়মতান্ত্রিক আন্দোলনের সকল দরজা বন্ধ করে, বাক ও ব্যক্তি স্বাধীনতা হরণ করে, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ব্যবস্থা রুদ্ধ করে সরকার অনিয়মতান্ত্রিক আন্দোলন এবং উগ্র পন্থাকেই উৎসাহিত করছে।’
সালাহ উদ্দিন বলেন, ‘খালেদা জিয়াকে অবরুদ্ধ অবস্থায় রেখে তার যোগাযোগ বিচ্ছিন্ন করে বর্বর ও পৈশাচিক কায়দায় জনগণের ন্যায্য আন্দোলন দমানোর অপচেষ্টা বুমেরাং হবে।’
তিনি অভিযোগ করেন, যৌথ বাহিনীর অভিযানের নামে সরকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে রণসজ্জায় সজ্জিত করে শহর, বন্দর, গ্রামসহ প্রত্যন্ত অঞ্চলকে ভয়াল জনপদে পরিণত করেছে। সরকারী পেটোয়া বাহিনীর বুলেটের আঘাতে আন্দোলনকারীরা রাজপথে প্রতিনিয়ত প্রাণ বিসর্জন দিচ্ছে। গ্রেফতার বরণ করছে নিরীহ জনগণ।
ঢাকা মহানগরের শাহ আলী থানার শিবির নেতা এমদাদ উল্লাহ, ছাত্রদল নেতা নুরুজ্জামান জনি, মতিয়ার রহমান, শিবির নেতা আসাদুজ্জামান তুহীন, জামায়াত নেতা এমরুল কায়েসসহ সারাদেশে যে সকল বিরোধী দলীয় রাজনৈতিক নেতা-কর্মীদের ‘হত্যা’ করা হয়েছে, তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুকুমের আসামী করা হবে বলে তিনি বিবৃতিতে হুঁশিয়ারী উচ্চারণ করেন।
খালেদা জিয়ার উপদেষ্টা এনটিভির চ্যেয়ারম্যান মোসাদ্দেক আলী ফালু, একুশে টিভি’র এমডি আ: সালাম ও আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি দাবি করে সালাহ উদ্দিন আহমেদ বলেন, দেশের প্রায় সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকে বিভিন্ন কৌশলে নিয়ন্ত্রণ করে সরকারের অবৈধ কর্মকান্ডকে আড়াল করার অংশ হিসেবে এসব দমণ-পীড়ণ অব্যাহত রাখা হয়েছে।
সাংবাদিক নেতা শওকত মাহমুদের বিরুদ্ধে মামলা ও নিউ এইজ পত্রিকার দু’জন সাংবাদিককে পুলিশী নির্যাতনের নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘সাংবাদিক এবং সংবাদ মাধ্যমকে দমন করে, নিয়ন্ত্রণ করে কোনো সরকার গদি রক্ষা করতে পারেনি, আপনারাও পারবেন না।’ মিরপুরের নাসিম প্লাজায় অগ্নিকান্ডে নিহতদের প্রতি বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেন সালাহ উদ্দিন আহমেদ।

Print Friendly, PDF & Email