গণতন্ত্র রক্ষার লড়াইয়ে সকলকে ধানের শীষের পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

0
215

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেছেন, বর্তমানে গণতন্ত্র হুমকিতে। তাই এই গণতন্ত্র রক্ষায় বেগম খালেদা জিয়া আন্দোলন করে যাচ্ছেন। এই আন্দোলনের অংশ হিসেবে আমরা পৌর নির্বাচনে অংশ গ্রহণ করেছি। তিনি বলেন, গণতন্ত্র রক্ষার লড়াইয়ে আপনাদের সকলকে ধানের ধীষের পক্ষে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী প্রজন্মকে একটি গণতান্ত্রিক বাংলাদেশ উপহার দেওয়ার জন্য এর কোনো বিকল্প নেই। বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভায় নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুবুর রহমান বলেন, ৫ জানুয়ারী নির্বাচনের পর দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম হয়েছে। গণতন্ত্রকে বিসর্জন দিয়ে একটি সরকার ক্ষমতা কুক্ষিগত করার জন্য বিভিন্ন পন্থায় বিরোধীদের নির্যাতন শুরু করেছে। তাদের সেই নির্যাতন নিপীড়নের জবাব দেবে জনগণ।

তিনি আরও বলেন, বিএনপির একটি নির্বাচনমুখী গণতান্ত্রিক দল। আমরা জনগণের মতের প্রতি শ্রদ্ধাশীল। জনগণের মতামতকে শ্রদ্ধা জানাতে এই নির্বাচনে অংশগ্রহণ করেছি। যেন সরকার ফাঁকা মাঠে গোল দিতে না পারে। এ সময় তিনি বিএনপি মনোনিত প্রার্থী আলহাজ্ব আমিরুল বাহারকে ধানের শীষে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

বীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মনজুরুল ইসলাম মনজুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী মো. আসাদুল হাবিব দুলু, কেন্দ্রীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক মোছা. বিলকিছ ইসলাম, কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি মো. আব্দুল খালেক, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ন সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য আলহাজ্ব রেজওয়ানুল ইসলাম হক ও আলহাজ্ব মো. আকাতারুল ইসলাম প্রমুখ। পথসভায় বিএনপি মনোনিত পৌরসভার মেয়র প্রার্থী পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব আমিরুল বাহারের হাতে ধানের শীষ প্রতীক তুলে দিয়ে সকলের কাছে তার পক্ষে ভোট প্রার্থনা করেন উপস্থিত নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email