গাফফারের প্রকাশ্যে ফাঁসি দাবি ওলামা লীগের

0
162

ঢাকা: বিশিষ্ট প্রবাসী সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীকে এবার ‘নাস্তিক’ আখ্যা দিয়ে প্রকাশ্যে তার ফাঁসি দাবি করেছে ক্ষমতাসীন আওয়ামী ওলামা লীগসহ ১৩টি সংগঠন। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এই দাবি জানানো হয়।

বক্তারা বলেন, ‘গাফফার চৌধুরী শুধু ইসলাম নয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ নিয়েও কটূক্তি করেছেন। আল্লাহর ৯৯ নাম, নারীর পর্দা ও রাসুলকে (সা.) নিয়েও আপত্তিকর বক্তব্য দিয়েছেন কট্টর এই নাস্তিক।’ তারা ইন্টারপোলের মাধ্যমে আবদুল গাফফার চৌধুরীকে গ্রেপ্তার করে দেশে এনে প্রকাশ্যে ফাঁসি দেওয়ার দাবি জানান।

একই সঙ্গে ওলামা লীগের নেতারা ইসলাম, হজ ও সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তিকারী আওয়ামী লীগ নেতা লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মানববন্ধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘দেশবন্ধু’ উপাধি দেওয়ার দাবি জানিয়ে বক্তারা বলেন, ‘স্বাধীনতার পর ভারতের সঙ্গে সীমান্ত চুক্তি নিয়ে কোনো সরকার কথা বলেনি। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এই চুক্তি বাস্তবায়িত হচ্ছে। ছিট মহলবাসীরা পাচ্ছে অধিকার। বেড়েছে মাথাপিছু আয়, কমেছে দারিদ্র। এজন্য প্রধানমন্ত্রীকে দেশবন্ধু উপাধি দিতে হবে।’

বিএনপি নেত্রী খালেদা জিয়ার শাস্তি দাবি করে তারা বলেন, খালেদা জিয়া অরফানেজ ট্রাস্ট থেকে ২ কোটি ১০ লাখ ৭১,৬৪৩ টাকা আত্মসাৎ করেছেন। এই টাকা এতিমদের। এতিমের টাকা আত্মসাতে প্রচলিত আইন নয়, শরীয়া আইনে তার বিচার করতে হবে।

এছাড়া মানববন্ধনে বিতর্কিত শিক্ষানীতি বাতিল, রমজানে সকল খেলা বন্ধ, ইসলামের বিশেষ দিবসে সরকারি ছুটি, ভারতীয় চ্যানেল বন্ধ ও পোশাক নিষিদ্ধমহ ১৩টি দাবি জানানো হয়।

মানববন্ধনে সংগঠনের সভাপতি মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক মাওলানা মো. আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদ সভাপতি মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার প্রমুখ।

Print Friendly, PDF & Email