গুলি করে মানুষ হত্যার পরিণতি ভয়াবহ হবে: জামায়াত

0
152

Logo Jamat 01
ঢাকা: জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান বলেছেন, সরকারের অপরিণামদর্শী কর্মকান্ডের কারণে দেশ আজ ধ্বংসের মুখোমুখি। পুলিশ, র্যা ব, বিজিবি দিয়ে গুলি করে মানুষ হত্যার পরিণতি হবে অত্যান্ত ভয়াবহ। এক বিবৃতিতে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, সরকার জনগণের ন্যায্য ভোটাধিকার কেড়ে নিয়ে, সংবিধানকে পদদলিত ও অব্যাহতভাবে গণহত্যা চালিয়ে দেশকে এক রক্তাক্ত জনপদে পরিণত করেছে। দেশের আপামর জনতা শান্তিপূর্ণ উপায়ে গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন করে যাচ্ছে। দিশেহারা সরকার আন্দোলন দমনের জন্য নিজেদের দলীয় লোকদের দিয়ে পেট্রলবোমা হামলা করে মানুষ হত্যা করছে। কিন্তু ক্রসফায়ারের নামে গুলি করে বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মীদের হত্যা করা হচ্ছে।
ডা. শফিক বলেন, সরকারের একগুয়েমি, হঠকারীতা ও বর্বরোচিত ভূমিকায় বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমর্যাদা মারাত্মকভাবে ক্ষুণœ হয়েছে। যে সরকার গদি রক্ষার জন্য মানুষ খুন করে সেই সরকারকে কেউ সম্মান করে না।
তিনি বরেন, জাতিসংঘসহ বিশ্বসম্প্রদায় এবং দেশের সচেতন নাগরিকদের পক্ষ থেকে সঙ্কট নিরসনে সরকারকে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানানো হয়েছে। কিন্তু সরকার দেশে বিরোধী দলের অস্তিত্ব মানতে রাজী নয়।
জামায়াত সেক্রেটারি সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, গণগ্রেফতার, গণনির্যাতন ও গণহত্যা বন্ধ করে জনমতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করে ক্ষমতা থেকে সরে দাঁড়ান।
নিন্দা ও প্রতিবাদ: অপর এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, সরকার মাওলানা রফিকুল ইসলাম খানকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে তার পরিবার, আত্মীয় ও আপনজনদের নানাভাবে হয়রানী করছে। ১৪ বছর বয়সী একজন ছাত্রকে লেখাপড়ার সুযোগ না দিয়ে প্রথম দফায় তিন দিন রিমান্ডে নেয়ার পর আবারও দুই দিনের রিমান্ডে নিয়ে তার শিক্ষাজীবন ধ্বংসের ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, একদিকে শিক্ষামন্ত্রী পরীক্ষার জন্য মায়াকান্না কাঁদছে, অপরদিকে পরীক্ষার্থীদের হল থেকে গ্রেফতার করে রিমান্ডের নামে শিক্ষাজীবন ধ্বংসের ন্যাক্কারজনক ভূমিকা পালন করছে। আমরা এ জঘন্য অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অধ্যাপক মুজিব অবিলম্বে তাকে মুক্তি দিয়ে এস.এস.সি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়ার আহবান জানান।
বিজ্ঞপ্তি।

Print Friendly, PDF & Email