গ্যাসের দাম বাড়ালে বাংলাদেশ বন্ধ হয়ে যাবে: মুজাহিদুল ইসলাম সেলিম

0
168

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, যদি আর এক পয়সা গ্যাসের দাম বাড়ানো হয়, তাহলে সারা বাংলাদেশ বন্ধ হয়ে যাবে। কঠোর কর্মসূচির মাধ্যমে আমরা এ অন্যায়ের মোকাবেলা করতে বাধ্য হব।  বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারের বাংলাদেশ অ্যানার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) সামনে গ্যাসের দাম বৃদ্ধির চক্রান্তের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।  সিপিবি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) যৌথ উদ্যোগে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, গ্যাসের দাম বাড়ানোর যে চক্রান্ত করা হচ্ছে, তা রুখে দেয়া হবে। হরতালসহ আরও বৃহত্তর কর্মসূচি দেয়া হবে। এছাড়া পাবলিকের সামনে গ্যাসের দাম কমানোর যুক্তি দেখিয়ে গণশুনানির ব্যবস্থা করা হবে।
‘গণশুনানি’ লোক দেখানো মহড়া আখ্যা দিয়ে বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেন, এখানে (গুণশুনানিতে) আলোচনা গুরুত্বপূর্ণ নয়। এখানে মূলত সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য একটা মহড়া দেয়া হচ্ছে। এটা অনেকটা ভোটের আগেই ভোটের ফলাফল নির্ধারিত হয়ে থাকার মত।
তিনি বলেন, সরকারের ইচ্ছা ও নির্দেশ বাস্তবায়নের জন্য যদি বিইআরসি গণশুনানি করে তাহলে একে কমিশন বলা যাবে না। এখনও সময় আছে, অযৌক্তিভাবে গ্যাসের দাম বৃদ্ধি থেকে আপনারা সরে আসুন। এ ধরণের প্রহসন বন্ধ করুন।
গণশুনাতিতে যদি গ্যাসের দাম বৃদ্ধি করা হয়- তাহলে অপরাপর বাম রাজনৈতিক শক্তি, তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটিকে সঙ্গে নিয়ে বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে তিনি জানান।
বাসদ ঢাকা মহানগর সাধারণ সম্পাদক জুলফিকার আলীর পরিচালনায় বিক্ষোভ কর্মসূচিতে সিপিবির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লাবলু, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জাহিদুল হক মিনু, রাজেকুজ্জামান রতন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি ইমরান হাবিব রুমন প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email