গ্যাস ও বিদ্যুতের মুল্য বৃদ্ধি মানুষের জন্য মরার উপর খাড়ার ঘাঁ: শ্রমিক কল্যান ফেডারেশন সিলেট

0
283

সিলেট: গ্যাস ও বিদ্যুতের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবী জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন সিলেট বিভাগ ও মহানগর নেতৃবৃন্দ। মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে ফেডারশেন নেতৃবৃন্দ বলেন, এমনিতে দ্রব্যমুল্যের উর্ধ্বগতি ও আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতিতে জনজীবন অতিষ্ঠ। তার উপর কোন যৌক্তিকতা ছাড়াই গ্যাস ও বিদ্যুতের অস্বাভাবিক মুল্যবৃদ্ধি জনগনের জন্য মরার উপর খাড়ার ঘা এর মত। এক্ষেত্রে সবচেয়ে বেশী বিড়ম্বনা ও ভোগান্তির শিকার হবেন দেশের খেটে খাওয়া শ্রমিক শ্রেনী ও সাধারন মানুষ। সরকারের উর্ধ্ব মহল থেকে শুরু করে সকল রাজনৈতিক দল, সামাজিক, অর্থনৈতিক সংগঠন সমুহ ও সুধীমহল সরকারের এই গনবিরোধী সিদ্ধান্ত বাতিলের আহ্বান জানিয়েছেন। কিন্তু সরকার জনগনের দাবীর প্রতি তোয়াক্কা না করেই একতরফাভাবে গ্যাস বিদ্যুতের মুল্য বৃদ্ধির মত গণবিরোধী সিদ্ধান্ত নিয়েছে যা জাতির সাথে তামাশার শামিল। অবিলম্বে সরকারের অযৌক্তিক গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের আহ্বান জানান তারা।

তারা বলেন, আন্তর্জাতিক বাজারে যেখানে তেলের মূল্য অস্বাভাবিকভাবে কমে গিয়েছে, সেখানে গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির কোনো যৌক্তিকতা থাকতে পারেনা। বর্তমান সরকারের এই সাড়ে ছয় বছরের শাসনামলে বিদ্যুতের মূল্য বাড়ানো হয়েছে ৮ বার এবং গ্যাসের মূল্য বাড়ানো হয়েছে ৩ বার। গ্যাস এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে জনগণের দুঃখ ও দুর্দশা আরো বাড়বে। এর ফলে যেমন নিত্যপ্রয়োজনীয়  দ্রব্যমূল্য আরো বৃদ্ধি পাবে। তেমনী সকল পণ্যের পরিবহন খরচ ও উৎপাদন খরচ বাড়বে। বাড়িভাড়া, যানবাহনের ভাড়া বৃদ্ধি পাবে। ফলে মানুষের জীবনযাত্রার ব্যয় অস্বাভাবিকভাবে বাড়বে। কৃষক, শ্রমিক, চাকরিজীবীসহ সীমিত আয়ের লোকদের দুর্ভোগ চরম আকার ধারণ করবে। রাজনৈতিক ও সামাজিক অস্থিরতা বাড়বে। তাই অবিলম্বে সরকারকে এই গণবিরোধী আত্মঘাতী সিদ্ধান্ত বাতিল করতে হবে।

বিবৃতি প্রদান করেন বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশনের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী ও সিলেট বিভাগীয় সভাপতি মো: ফখরুল ইসলাম এবং ফেডারেশনের সিলেট বিভাগীয় সেক্রেটারী মাওলানা আব্দুল মতিন, শ্রমিক কল্যান ফেডারেশন সিলেট মহানগর সভাপতি মো: শাহজাহান আলী ও সেক্রেটারী এডভোকেট জামিল আহমদ রাজু প্রমুখ।

Print Friendly, PDF & Email