গ্রামীণফোনের আয় ১০ হাজার কোটি টাকার বেশি

0
215

GP Logo
ঢাকা: গ্রামীণফোন লিমিটেড ২০১৪ সালে ১০ হাজার ২৭০ কোটি টাকা আয় করেছে। এ আয়ের পরিমাণ আগের বছর অর্থাৎ ২০১৩ সালে তাদের আয়ের তুলনায় ৬ দশমিক ৩ শতাংশ বেশি। সোমবার ঢাকার একটি হোটেল প্রতিষ্ঠানটির ২০১৪ সালের অর্থনৈতিক প্রতিবেদন প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রামীণফোন ২০১৪ সালে সেবা খাত থেকে আগের বছরের তুলনায় ৫ দশমিক ৯ শতাংশ বেশি আয় করেছে। আর সেবা ব্যাতিত অন্যান্য খাতে প্রতিষ্ঠানটির আয় বেড়েছে ১৪ দশমিক ১ শতাংশ।

গত এক বছরে কোম্পানিটির ৪৪ লাখ গ্রাহক বেড়েছে উল্লেখ করে সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাজিব শেঠি বলেন, ‘৪৪ লাখ গ্রাহক বাড়ায় ২০১৪ সাল শেষে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে সাড়ে ৫ কোটি। গত বছর গ্রামীণফোনের গ্রাহক ও আয়ের প্রবৃদ্ধি ছিল যথাক্রমে ৫ দশমিক ৮ ও ৯ দশমিক ৩ শতাংশ। এক বছরে আমাদের মার্কেট শেয়ার ১ দশমিক ৪ শতাংশ বেড়ে বর্তমানে ৪২ দশমিক ৮ শতাংশে দাঁড়িয়েছে।’

তিনি আরও জানান, গত ৮ ফেব্রুয়ারি বোর্ড সভার সিদ্ধান্ত অনুযায়ী গ্রামীণফোন লিমিটেড ২০১৪ সালের জন্য পরিশোধিত মূলধনের ৬৫ শতাংশ (প্রতিটি ১০ টাকার শেয়ারের জন্য সাড়ে ৬ টাকা) চূড়ান্ত নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ফলে ২০১৪ সালের মোট নগদ লভ্যাংশের পরিমাণ পরিশোধিত মূলধনের ১৬০ শতাংশে (প্রতিটি ১০ টাকার শেয়ারের জন্য ১৬ টাকা) দাঁড়িয়েছে। রেকর্ড তারিখ ১৮ ফেব্রুয়ারি ২০১৫ তে যারা গ্রামীণফোনের শেয়ারহোল্ডার থাকবেন তারা এই লভ্যাংশ পাবেন।

এক প্রশ্নের জবাবে গ্রামীণফোনের সিইও জানান, প্রযুক্তিগত উন্নয়ন প্রক্রিয়ায় পর্যায়ক্রমে ফোরজি প্রযুক্তি ব্যবস্থাও চালু করবে গ্রামীণফোন। তবে বর্তমানে থ্রিজি প্রযুক্তি উন্নতির দিকেই নজর দিচ্ছেন তারা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে গ্রামীণফোনের চিফ ফিনান্সিয়াল অফিসার দিলীপ পাল এবং হেড অফ এক্সটার্নাল রিলেশন সৈয়দ তালাত কামাল উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email