ঘাতকরা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত: হানিফ

0
108

নাটোর প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, একাত্তর ও পঁচাত্তরের ঘাতকরা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তিনি বলেন, তাদের এ অপচেষ্টা সফল হবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশ সামনের দিকে এগিয়ে যাবে।

সোমবার নাটোর জেলার এনএস সরকারী কলেজ মিলনায়তনে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত শঙ্কর গোবিন্দ চৌধুরীর ২০তম প্রয়াণ দিবস উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ১৯৭৫ সালের পরবর্তি সময়ে সাম্প্রদায়িক রাজনীতির বিষবাস্প ছড়িয়ে দিয়ে এদেশে বিভাজনের রাজনীতি শুরু করা হয়েছিল। তিনি বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করে কুখ্যাত রাজাকার শাহ আজিজকে প্রধানমন্ত্রী ও আব্দুল আলিমকে মন্ত্রী করেছিল এবং গোলাম আজমকে নাগরিত্ব প্রদান করেছিল। সাড়ে ১১ হাজার রাজাকারকে তারা মুক্ত করে দিয়েছিল।

তিনি বলেন, বর্তমানেও এই ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। বিএনপি নেত্রী ব্যারিস্টার শাকিলা ফারজানা জঙ্গীবাদের অর্থায়ণ করতে গিয়ে ধরা পড়েছেন। তার মতো আরো ষড়যন্ত্রকারীরা তৎপর রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওসমান আলী প্রামানিকের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলএমপি, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ এমপি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ও শঙ্কর গোবিন্দ চৌধুরীর মেয়ে ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উমা চৌধুরী জলি।

Print Friendly, PDF & Email