চট্টগ্রামে বিএনপি নেতা আসলামসহ গ্রেপ্তার ১২০

0
155

Atok
চট্টগ্রাম: চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সভাপতি আসলাম চৌধুরী ও এনামুল হক এনামসহ বিএনপির ১২০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের পর সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
পুলিশ জানায়, সংঘর্ষের পর বিএনপি-জামায়াত নেতাকর্মীরা সন্ধ্যা ৬টার দিকে নসিমন ভবনের পাশে ইয়াসমিন প্যালেস নামে একটি ভবনে গোপন বৈঠকে নগরজুড়ে নাশকতার পরিকল্পনা করছিল। খবর পেয়ে পুলিশ তাৎক্ষনিকভাবে অভিযান চালিয়ে সেখান থেকে ৭০ জনকে গ্রেপ্তার করে।
চট্টগ্রাম কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মহিউদ্দিন সেলিম জানান, আটক নেতাকর্মীদের মধ্যে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সভাপতি আসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামসহ ৭০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে বিএনপি-জামায়াতের সঙ্গে সংঘর্ষ চলাকালে ৫০ জনকে গ্রেপ্তার করা হয়।
তিনি আরও জানান, ইয়াসমিন প্যালেসে গোপন বৈঠকে বিএনপি ও জামায়াতের প্রায় ৩ শতাধিক নেতাকর্মী ছিল। বাকিদের ধরার জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। ভবনটির ভেতরে কোনোরকম বিস্ফোরক দ্রব্য ও নেতাকর্মী লুকিয়ে আছে কিনা তা তল্লাশি করে দেখছে পুলিশ।
চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কোনোরকম নাশকতার পরিকল্পনা নয়, দলীয় কর্মকা-ের অংশ হিসেবে নেতাকর্মীরা ইয়াসমিন প্যালেসে সভায় মিলিত হন। কিন্তু পুলিশ সমাবেশ প- করার অংশ হিসেবে সভাও তছনছ করে নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে।

Print Friendly, PDF & Email