চলতি মাসের শেষের দিকে এসএসসির ফল প্রকাশ

0
138

student 07
ঢাকা: চলতি মাসের শেষ সপ্তাহে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।  সূত্র জানায়, রীতি অনুযায়ী ৬০ দিনের মধ্যে এবারও ফল প্রকাশের লক্ষ্যমাত্রা রয়েছে। পাশাপাশি ফলাফলের সারসংক্ষেপ এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হবে। ফল প্রকাশের দিনক্ষণ ও প্রধানমন্ত্রীর সময় চেয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি ফাইল পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীর দপ্তরে। তাতে ২৫ মের পর যে কোনো দিন প্রধানমন্ত্রীর সময় চাওয়া হয়েছে।
প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।
ঢাকা শিক্ষা বোর্ডের এক কর্মকর্তা জানান, এসএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পূর্ণ হবে ২৮ মে। বিভিন্ন বোর্ড ২৮ মে বা তার আগে-পরে যে কোনো দিন ফল প্রকাশে প্রস্তুত। এখন মন্ত্রণালয় যে সিদ্ধান্ত দেবে সে অনুযায়ীই ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে আটটি বোর্ডের অধীনে এসএসসিতে ১১ লাখ ১২ হাজার ৫৯১ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে দুই লাখ ৫৬ হাজার ৩৮০ জন এবং এসএসসি ভোকেশনালে (কারিগরি) এক লাখ ১০ হাজার ২৯৫ জন শিক্ষার্থী রয়েছে। বিদেশের আটটিসহ সারা দেশে মোট তিন হাজার ১১৬টি কেন্দ্রে এসব পরীক্ষা নেওয়া হয়।

Print Friendly, PDF & Email