চলমান আন্দোলনই অবৈধ সরকারের চুড়ান্ত পতন নিশ্চিত করবে

0
223

Logo Jamat 01
সিলেট: অবৈধ সরকারের পদত্যাগ ও গনতন্ত্র পুনরুদ্ধারের বৃহত্তর জাতীয় স্বার্থে ২০ দলীয় জোট কেন্দ্র আহুত টানা অবরোধ ও চলমান হরতাল সফল করায় সিলেটবাসীকে অভিনন্দন জানিয়েছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ। বৃহস্পতিবার এক বিবৃতিতে সিলেট মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মো: ফখরুল ইসলাম- টানা অবরোধ ও চলমান হরতাল সফল করায় পরিবহন মালিক, শ্রমিক, ব্যাবসায়ী নেতৃবৃন্দ সহ সিলেটবাসীর প্রতি অভিনন্দন জানিয়ে গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে চলমান সহযোগিতা অব্যাহত রাখার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, গনতন্ত্র বিনাশী আওয়ামী অবৈধ সরকারের জুলুম-নির্যাতনে জাতি অতিষ্ঠ। ২০ দলীয় জোট প্রধান ৩ বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি ঘটনায় জাতি বিস্মিত। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের চেষ্টা হলে দেশে এমন গণবিস্ফোরন ঘটবে যা দমানোর সাধ্য অবৈধ সরকারের থাকবেনা। দেশনেত্রীকে গ্রেফতারের আত্মঘাতী সিদ্ধান্ত থেকে আওয়ামীলীগকে অবশ্যই সরে আসতে হবে। বাকশালী আওয়ামী অপশক্তি তাদের অবৈধ ক্ষমতার মসনদ ঠিকিয়ে রাখতে গোটা দেশকে একটি লাশের জনপদে পরিনত করেছে। আদর্শিক মোকাবেলায় ব্যার্থ হয়ে জামায়াতকে নেতৃত্বশুন্য করতে শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে অন্যায় মৃত্যুদন্ডাদেশের রায় দেয়া হচ্ছে। চলমান শান্তিপুর্ণ আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে সরকার নিজেদের দলীয় লোক দিয়ে পেট্রোল বোমা মেরে নিরীহ মানুষ হত্যার নৃশংসতায় মেতে উঠেছে। আর বিরোধী নেতাকর্মীদের অন্যায়ভাবে ধরে নিয়ে কথিত বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে ক্রসফায়ারে হত্যা করা হচ্ছে। বিরোধী নেতাকর্মীদের গনগ্রেফতার আর আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর নির্যাতন থেকে মহিলারা পর্যন্ত রেহাই পাচ্ছেনা। সিলেট মহানগর ছাত্র শিবির নেতা শামসুর রহমান জাবালকে গভীর রাতে অন্যায়ভাবে গ্রেফতার করা হল। আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেফতারের সময় পুলিশ তার এবং আত্মীয়ের ব্যবহৃত কয়েকটি মোবাইল, ১টি ল্যাপটপ, নগদ টাকাসহ ২ লক্ষ টাকার মালামাল নিয়ে যায়। গ্রেফতারের ১৪ ঘন্টা পর কোথা থেকে কিছু অস্ত্র সামনে রেখে বিপুল পরিমান অস্ত্র উদ্ধার হয়েছে মর্মে পুলিশের প্রেস কনফারেন্সের চরম মিথ্যাচারে গোটা সিলেটবাসী বিস্মিত। মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর এমন মিথ্যাচারের ঘটনায় পুলিশের ভাবমুর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। এই ধরনের মিথ্যাচার থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর কতিপয় অতিউৎসাহী কর্মকর্তাদেরকে বিরত থেকে অবৈধ সরকারের লাটিয়াল বাহিনী হিসেবে ব্যাবহৃত না হয়ে জনগনের পাশে দাড়ানোর আহ্বান জানান তিনি।
তিনি আরো বলেন, গ্রেফতার জুলুম নিপীড়ন চালিয়ে মুক্তিকামী জনতার আন্দোলন দমিয়ে রাখার ইতিহাস নেই। তাই আওয়ামীলীগকে অবশ্যই বিদায় নিতে হেব। অবিলম্বে সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন, সিলেট জেলা দক্ষিণ সেক্রেটারী মাওলানা লোকমান আহমদ, মহানগর সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী মো: শাহাজাহান আলী সহ ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় আটক সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

Print Friendly, PDF & Email