চলমান আন্দোলনকে আরো বেগবান করুন: বুলু

0
184

Barkat Ullah Bulu
ঢাকা: সরকারকে তার কালো হাত গুটাতে বাধ্য’ করতে চলমান আন্দোলনকে আরো বেগবান করার জন্য ২০ দলীয় জোটের নেতাকর্মী এবং দেশের সকল গণতন্ত্রকামী ব্যক্তি, সংগঠন ও দলের প্রতি আহ্বান জানিয়েছে ২০ দলীয় জোট। ২০ দলীয় জোটের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বুধবার বিএনপি’র যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু এ আহ্বান জানান।
বিবৃতিতে বলা হয়, বিরোধী দল ও মতের নেতাকর্মীদের খুন, গুম এবং মিথ্যা মামলায় গ্রেপ্তার ও হয়রানি করে সরকার চলমান আন্দোলনকে স্তব্ধ করার যে অপচেষ্টা চালাচ্ছে -তা সফল হবার নয়। নির্মম নিপীড়ন আন্দোলনকে সাময়িকভাবে স্তিমিত করতে পারলেও প্রকৃতপক্ষে তা বৃহত্তর আন্দোলনকে অনিবার্য করে থাকে। এটাই ইতিহাস-এটাই বাস্তবতা।
বিবৃতিতে বলা হয়, সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা ইলিয়াস আলী ও সাইফুল ইসলাম হিরু, ঢাকার নির্বাচিত কাউন্সিলর চৌধুরী আলম ও লাকসামের বিএনপি নেতা পারভেজের মত শত শত বিরোধী দলীয় নেতাকর্মীকে গুম করার পর এবার সাবেক মন্ত্রী ও বিএনপির অন্যতম যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে সরকারি বাহিনী বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে গ্রেপ্তারের কথা অস্বীকার করছে। ইলিয়াস আলী পালিয়ে গেছে কিংবা সালাহউদ্দিন আহমেদ নিজেই আত্মগোপন করেছেন এমন কাল্পনিক গল্প বলার পাশাপাশি সরকারের সর্বোচ্চ পর্যায়ে থেকে এসব ঘটনা নিয়ে কাণ্ডজ্ঞানহীন নিষ্ঠুর রসিকতা করা হচ্ছে। এতে দায়িত্ব পালনে সরকারের অমার্জনীয় ব্যর্থতার পাশাপাশি বিকৃত মানসিকতার প্রমাণ পেয়ে দেশবাসী ক্ষুব্ধ ও ক্রুদ্ধ হয়ে উঠছে।
বিবৃতিতে বলা হয়, নির্বাচনের মাধ্যমে দেয়া জনগণের রায় অগ্রাহ্য করার জন্য সরকার গাজীপুর, সিলেট ও রাজশাহীসহ অসংখ্য সিটি করপোরেশন/পৌরসভার নির্বাচিত মেয়র এবং উপজেলা চেয়ারম্যানদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আটক করে কিংবা গ্রেপ্তার ও রিমান্ডের নামে শারীরিক ও মানসিক নির্যাতন থেকে বাঁচার জন্য আত্মগোপনে থাকতে বাধ্য করে তাদের স্থলে দলীয় লোকদের বসানো শুরু করেছে। এমন অপকৌশলের মাধ্যমে জনগণের সিদ্ধান্ত পাল্টে দেয়ার ফলে আজ সারা দেশের মানুষের কাছে এটা দিবালোকের মত স্পষ্ট হয়েছে যে বর্তমান ক্ষমতাসীন সরকার গণতন্ত্র মানে না, গণরায়ের পরোয়া করে না।
বিবৃতিতে বলা হয়, ২০১৪ সালের ৫ জানুয়ারি বর্তমান ক্ষমতাসীন সরকার গণতন্ত্রের কবর রচনা করেছিল। আজ তারা সেই কবরের উপর দাঁড়িয়ে গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহ এবং বিরোধী দল-মতের জনগণকে কবরে পাঠাচ্ছে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত হয়ে গণতন্ত্র, গণতান্ত্রিক প্রতিষ্ঠান এবং মানুষ হত্যাকারী এই সরকারকে এখনই তার কালো হাত গুটাতে বাধ্য করার জন্য চলমান শান্তিপূর্ণ আন্দোলনকে আরো বেগবান করার জন্য আমরা ২০ দলীয় জোটের নেতাকর্মী এবং দেশের সকল গণতন্ত্রকামী ব্যক্তি, সংগঠন ও দলের প্রতি আহ্বান জানাচ্ছি।

Print Friendly, PDF & Email