জগন্নাথপুরের চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে জমে উঠেছে নির্বাচনী প্রচার

0
272

বিশেষ প্রতিনিধি: ইউনিয়ন পরিষদ নির্বাচন কে সামনে রেখে নলুয়ার হাওর অধ্যষিত জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের নির্বাচনী প্রচার প্রচারনা জোরেশোরে শুরু হয়েছে। প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হবে এমন ঘোষনার পর থেকে আওয়ামীলীগ ও বিএনপির সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের সাথে প্রচারনার পাশাপাশি দলীয় শীর্ষনেতাদের সাথে দলীয় মনোনয়নের জন্য জোর লবিং চালিয়ে যাচ্ছেন। দলীয় মনোনয়ন নিশ্চিত করতে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীরা দলের শীর্ষ নেতার সাথে তদবির লবিংয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এমন কী কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও যোগাযোগ চালিয়ে যাচ্ছেন।

এলাকাবাসীর মতে, দলীয় প্রতীকে নির্বাচনের ঘোষনায় বেড়ে গেছে প্রার্থী সংখ্যাও। কেউ কেউ দলীয় প্রতীক ব্যবহার করে সহজে চেয়ারম্যান হওয়ার স্বপ্ন দেখছেন। আওয়ামীলীগ বিএনপির পাশাপাশি যুক্তরাজ্য প্রবাসী অনেকেই প্রার্থী হবেন বলে বিভিন্ন মাধ্যমে জানা যাচ্ছে। এ ইউনিয়নে দীর্ঘদিন ধরে প্রবাসীরা জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। এতে জনগন প্রতিনিধি থেকে বঞ্চিত হচ্ছেন। তাই তারা স্থানীয় জনপ্রতিনিধি নির্বাচনে গুরুত্ব দিবেন।

সম্ভাব্য চেয়ারম্যান ও ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের প্রচারণায় সর গরম হয়ে উঠেছে পুরো ইউনিয়ন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা নিজেদের শুভেচ্ছা জানিয়ে পোষ্টার, লিফলেট, ব্যানার, ফ্যাস্টুনে পুরো ইউনিয়নে প্রচার করছেন। বিশেষ করে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র একই আলোচনা দলীয় প্রতিকে স্থানীয় নির্বাচনকে ঘিরে। প্রথমবারের মতো এধরনের নির্বাচনকে ঘিরে প্রার্থী সমর্থকদের মধ্যে অন্যরকম অনুভূতি কাজ করছে। এ ধরনের প্রক্রিয়ার পক্ষে বিপক্ষে রয়েছে সাধারণ মানুষের নানা মত। এর ভিতর যে যার মত করে চালিয়ে যাচ্ছেন তাদের প্রচারণা। দলীয় প্রতিকে প্রথম বারের মতো নির্বাচন হওয়ায় সম্ভাবনা থাকায় প্রার্থী সংখ্যা বেড়ে গেছে।

এ ইউনিয়নে চেয়ারম্যান পদে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা বর্তমান চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আরশ মিয়া, সাবেক চেয়ারম্যান হারুনুর রশীদ, প্রবাসী চিলাউড়া হলদিপুর ইউনিয়নের সাবেক যুবদলের সভাপতি মোঃ মুজিবুর রহমান মুজিব, প্রবাসী বিএনপি নেতা আব্দুর রউফ, বিএনপি নেতা মাসুক আহমদ ময়না।

নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত চিলাউড়া হলদিুর ইউনিয়নের মোট ভোটার সংখ্যা- ১৪হাজার ৩৬৯ জন। ইউনিয়নের ২২টি গ্রামের পাড়া মহল্লায় চলছে এখন নির্বাচনী হাওয়া। ইউনিয়নের প্রধান  চিলাউড়া বাজার, রতনগঞ্জ বাজার, হলিকোনা ও গ্রোপাপুর বাজারের দোকানগুলোতে ইউনিয়ণ নির্বাচনকে সামনে রেখে চলছে জোর আলোচনা। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র ইউনিয়ন নির্বাচনী প্রচারনা এখন জমজমাট। সময় যত ঘনিয়ে আসছে প্রার্থী হতে প্রবাসীদের পাশাপাশি তাদের স্বজনরাও দেশে আসতে শুরু করেছেন।

এছাড়াও আরো কয়েকজন প্রবাসী রয়েছেন চেয়ারম্যান পদে প্রার্থী তালিকায়। নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই প্রচারনা বাড়ছে। আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেতে পারেন স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি ও জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমদের আর্শীবাদপুষ্ট এবং এলাকায় জনমত জরিপে এগিয়ে থাকা বর্তমান চেয়ারম্যান আরশ মিয়া। অপরদিকে বিএনপি নেতা মজিবুর রহমান মুজিব ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদল ও সাধারন ভোটারের কাছে জনপ্রিয়তা থাকার দরুন বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেতে পারেন। অন্যরাও ধানের শীষ প্রতীক পেতে মরিয়া হয়ে কাজ করছেন।

Print Friendly, PDF & Email