জগন্নাথপুরে আ’লীগের সভায় ২ বিদ্রোহী প্রার্থীর বহিস্কারের সিদ্ধান্ত

0
167

স্টাফ রির্পোটার: জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগ সভাপতি বর্তমান পরিষদের চেয়ারম্যান আকমল হোসেনের নৌকা প্রতীকের বিপক্ষে দলের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তাকে দল থেকে বহিস্কার করেছে উপজেলা আওয়ামীলীগ।
মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ আকমল হোসেন ও সাধারন সম্পাদক রেজাউল করিম রিজুর যৌথ সাক্ষরিক গনমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়। একই সাথে জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থী বিজন কুমার দেবের নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিনকে বহিস্কার করতে সুনামগঞ্জ জেলা আওয়ামী যুবলীগ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগকে অনুরোধ করেন।
প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়, মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের কার্য্যালয়ে উপজেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির এক বিশেষ জরুরী সভায় সিন্ধান্ত হয়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ালীগের সভাপতি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক সাক্ষরিত নৌকা প্রতীকে জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ আকমল হোসেন কে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদীর আহমদ মুক্তা দলের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন। মনোনয়ন প্রত্যাহারের দিন পর্যন্ত অনেক অনুরোধ করা স্বত্ত্বে মনোনয়ন প্রত্যাহার করেন নাই। তাই উপস্থিত সকল সদস্য সর্ব সম্মতিক্রমে বাংলাদেশ আওয়ামীলীগের স্থানীয় সরকার নির্বাচনী বোর্ড ও বোর্ডের সভাপতি দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিন্ধান্ত অমান্য করায় মুক্তাদীর আহমদকে সাংগঠনিক পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করার সিন্ধান্ত গ্রহন করা হইল। সাথে সাথে উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের কোন নেতাকর্মী প্রকাশ্যে অথবা গোপনে তার পক্ষে প্রচারনা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হইল। অন্যতায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের সর্বসন্মত সিন্ধান্ত গৃহিত হইল। এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী বিজন কুমার দেব’র বিরুদ্ধে জগন্নাথপুর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি কামাল উদ্দিন বিদ্রোহী প্রার্থী হওয়ায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য সুনামগঞ্জ জেলা আওয়ামী যুবলীগ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগকে অনুরোধ জানানো হয়।

Print Friendly, PDF & Email