জগন্নাথপুরে জন্মাষ্টমী পালিত

0
133

জগন্নাথপুর প্রতিনিধি: হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব, শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্যপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে সোমবার জগন্নাথপুরে পালিত হয়েছে। উপজেলা সদরের কেন্দ্রীয় শ্রীমন্দির জগন্নাথ জিউর আখড়ায় সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে শোভাযাত্রা নিয়ে হিন্দু ধর্মালম্বীরা জড়ো হতে থাকেন। সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমদ আনুষ্ঠানিকভাবে শোভাযাত্রার উদ্বোধন করেন।

এছাড়াও শোভাযাত্রার পূর্বে বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বিল্লাহ, স্বাগত বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব।

সর্বজনীন জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের আহ্বায়ক হীরা মোহন দেবের সভাপতিত্বে ও শিক্ষক অনন্ত পালের সঞ্চালনায় শোভাযাত্রায় উপস্থিত ছিলেন জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সফিকুল হক, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুধাংশু শেখর রায় বাচ্চু, পূজা উপদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী সতীশ গোস্বামী, সাধারণ সম্পাদক প্রনব কুমার বণিক, পৌর পূজা উদযাপনের সভাপতি প্রদীপ সূত্রধর, জগন্নাথপুর প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক অমিত দেব, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সদস্য সচিব দেবাশীষ তালুকদার, যুগ্ম আহ্বায়ক প্রদীপ কুমার দে,বিভাস দে, শশী কান্ত গোপ, কাজল বণিক,সদস্য অরূপ সরকার, দ্বিপক দেসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত হিন্দু সম্প্রদায়ের নের্তৃবৃন্দ। শোভাযাত্রাটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক ও বাসুদেবমন্দির ও কালি মন্দির প্রর্দক্ষিন করা হয়।

Print Friendly, PDF & Email