জগন্নাথপুরে বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদির শিকদারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

0
260

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়নের পইলভাগ গ্রামের বাসিন্দা ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদির শিকদার আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।
জানাযায়, ২০ মার্চ বুধবার রাত ৯ টার দিকে বার্ধক্যজনিত কারণে সিলেটের একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদির শিকদার (৭৭) মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও ৩ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ২১ মার্চ বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, জগন্নাথপুর থানার এসআই হাবিবুর রহমান পিপিএম ও জগন্নাথপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল কাইয়ূমের উপস্থিতিতে তাঁকে রাষ্ট্রীয় মর্যদায় দাফন করা হয়।
এদিকে-বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদির শিকদারের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন সরকারের পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জ জেলা আ.লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, কেন্দ্রীয় আ.লীগের সাবেক উপ-সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন, সুনামগঞ্জ জেলা আ.লীগের সহ-সভাপতি সৈয়দ আবুল কাশেম, জগন্নাথপুর উপজেলা আ.লীগের সাবেক সভাপতি নুরুল হক, বর্তমান সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, জগন্নাথপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র শফিকুল হক, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র, প্রচার সম্পাদক হাজী আবদুল জব্বার, সহ-সম্পাদক ফিরোজ আলী, পৌর আ.লীগের সভাপতি ডা.আবদুল আহাদ, সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মোতাহির আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না ও সাধারণ সম্পাদক শাহ রুহেল আহমদ। এছাড়া পৃথকভাবে সাংবাদিকদের পক্ষ থেকে বিবৃতি দিয়েছেন জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি ডা.নয়ন রায় ও সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া। বিবৃতিদাতারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদির শিকদারের রূহের মাগফেরাত কামনা করেন।

Print Friendly, PDF & Email