জগন্নাথপুরে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা শিশুদের শিক্ষায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে

0
186

জগন্নাথপুর প্রতিনিধি: সুনামগঞ্জ জগন্নাথপুর রানীগঞ্জ ইউনিয়নে আলীনগর গ্রামে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শিশুদের শিক্ষায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে ছোট ছোট বাচ্ছাদের শিক্ষায় আলোয় আলোকিত করছে।

গতকাল রবিবার শিশু ও গণশিক্ষা কার্যক্রম পরিদর্শন করেন আলীনগর গ্রামের কেন্দ্রের সভাপতি মো. সুজাত আলী পরিদর্শন করেন। তিনি বলেন এ গণশিক্ষা কার্যক্রম ২০১৬ সাল শুরু করেন আলীনগর জামে মসজিদের ইমাম সাহেব মুহাম্মদ আব্দুল মালেক তাহার দক্ষতায় ছোট ছোট বাচ্চাদের ইসলামী শিক্ষা পাশাপাশি গণশিক্ষার পাঠ্যবই শিক্ষা দিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উদ্যোগ নিয়েছেন আগামী দিনে এই শিশুরাই এই দেশ এবং জাতির জন্য কল্যাণ বয়ে আনবে প্রধানমন্ত্রীর প্রশংসা করেন আলীনগর গ্রামের কেন্দ্রীয় সভাপতি মো. সুজাত আলী আরো বলেন আমরা যখন ছোট ছিলাম তখন এভাবে লেখাপড়া করার মতো কোনো সুযোগ সুবিধা ছিল না।

 

আমরা অনেক কষ্ট করে লেখাপড়া করেছি আজকের শিশু ঘরের পাশে লেখাপড়া করতে দেখে আমার কাছে খুব আনন্দ লাগে এবং ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী কে এভাবে উদ্যোগ নেওয়ার জন্য তবে কষ্ট হচ্ছে আলীনগর গ্রামের যাতায়াতের একমাত্র রাস্তাটি জোরপূর্বক ভাবে দখল করে নেওয়ার জন্য এই রাস্তা দিয়ে ছোট ছোট বাচ্চারা লেখাপড়ার করার জন্য আসা যাওয়া করে।

আজ তারা অনেক কষ্ট করে আসতেছে জোরপূর্বক দখল মুক্ত থেকে রাস্তাটিকে পুনরায় যাতায়াতের ব্যবস্থা করে দেওয়ার জন্য সকলের সুদৃষ্টি কামনা করতেছি। তিন বছর লেখাপড়া করে ছাত্র-ছাত্রীরা প্রাইমারি স্কুলে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে এবং তারা যদি যাতায়াতের রাস্তা না পায় তাহলে তারা কিভাবে স্কুলে যাবে। ছাত্র/ছাত্রীদের যাতায়াতের একমাত্র রাস্তাটি খুলে দেওয়ার জন্য এলাকার গণ্যমান্য ব্যক্তি এবং প্রশাসন কে সঙ্গে নিয়ে সুন্দর এবং সুষ্ঠু একটি সমাধান চাই আমরা গ্রামবাসী।

Print Friendly, PDF & Email