জগন্নাথপুরে মিশকাত আইডিয়াল মাদ্রাসায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

0
327

বিশেষ প্রতিনিধি : সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের উত্তর কালনীরচর গ্রামে ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান ‘উত্তর কালনীরচর মিশকাত আইডিয়াল মাদরাসার’ উদ্যোগে বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল ১১ ঘটিকার সময় মহান স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

অত্র মাদরাসার সুপার মাওলানা আফজল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, এস.এ.ও ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও সিলেট ক্যামব্রিয়ান কলেজের প্রিন্সিপাল শিব্বির আহমদ ওসমানী।

মাদ্রাসার শিক্ষক গোলাম উছমানীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৮ নং আশারকান্দি ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ আলী খলকু ও এলাকার বিশিষ্ট মুরব্বি জনাব মেন্দী মিয়া ও BAB টিভির সাংবাদিক তৈয়বুর রহমান।

মাদ্রাসার ছাত্র সুলতান আহমেদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় আরো বক্তব্য রাখেন, বক্তব্য রাখেন মাদরাসার শিক্ষক জনাব মাওলানা ইয়ারিছ আহমদ ও জনাব আরিফ উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথি’র বক্তব্যে ‘ডেইলি আমার বাংলা’ পত্রিকার সম্পাদক অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানী বলেন, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী অত্র এলাকার কৃতি সন্তান, শিক্ষানুরাগী হাজী আমীর আলী ভাই মাদ্রাসা প্রতিষ্ঠা করে অত্র এলাকাকে আলোকিত করেছেন। তিনি দীর্ঘদিন থেকে যে দ্বীনি প্রতিষ্ঠানের স্বপ্ন দেখেছিলেন তা আজকে বাস্তবে একটি ইসলামী আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানে রুপ নিয়েছে। এর মাধ্যমে অত্র এলাকার অবহেলিত ও বঞ্চিত শিক্ষার্থীরা দ্বীনি ও আধুনিক শিক্ষার সুযোগ পাচ্ছে।

অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সম্মিলিত কন্ঠে মাদ্রাসার সংগীত উপস্থিত সকলকে মুগ্ধ করে। পরে দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত পরিচালনা করেন, মাদ্রাসার শিক্ষক মাওলানা ইয়ারিছ উদ্দিন আহমদ।

Print Friendly, PDF & Email