জগন্নাথপুরে মোবাইল টাওয়ার স্থাপনের প্রতিবাদে মানববন্ধন

0
583

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ঘনবসতি এলাকা নাদামপুর গ্রামের একটি বাড়ীর ছাদে মোবাইল ফোনের নেটওয়ার্ক টাওয়ার স্থাপন করা হচ্ছে।

এই মোবাইল টাওয়ার স্থাপন বন্ধের দাবীতে আজ বুধবার বিকালে স্থানীয় নাদামপুর গ্রামে কয়েকটি গ্রামের জনসাধারণ সচেতন নাগরিক বৃন্দ এর ব্যানারে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, নাদামপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বী মো. নজর উল্লাহ তালুকদার, মো. আব্দুর রজাক, মো. আজমান আলী, মো. উসমান মিয়া, মো. আব্দুল হামিদ, মো. ইকবাল হোসেন সাজাদ, মো. সাজ্জাদ মিয়া, মো. তফজ্জুল ও হিজলা গ্রামের মো. আল-আমিন প্রমুখ।

বক্তারা বলেন, ঘনবসতি এলাকায় মোবাইল ফোনের নেটওয়ার্ক টাওয়ার স্থাপন করা হলে পরিবেশ ও স্বাস্থ্যঝুঁকি বাড়ার সম্ভাবনা রয়েছে। ঘনবসতি এলাকায় এই নেটওয়ার্ক টাওয়ার স্থাপন না করে স্থান পরিবর্তন করতে হবে।

স্বাস্থ্য, শিশু ও এলাকার জীববৈচিত্য হুমকির শিকার হবে। এমন পরিস্থিতিতে এলাকার সচেতন জনসাধারণ টাওয়ারের স্থান পরিবর্তন করে দূরত্ব বজায় রেখে স্থাপনের দাবী জানান।

বৃষ্টি-বাদল উপেক্ষা করে এসময় উপস্থিত ছিলেন, আরামত উল্লাহ মো. আনফর মিয়া, মো. কবির মিয়া, মো. মখলিছ মিয়া, আব্দুল রহিম, সুফিয়া বেগম, নাসিমা বেগম, ছুট বিবি, ময়না বিবি,ে খাশবান বিবি, হরি বিশ্বাস ও শিশু কিশোর সহ কলকলিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের প্রায় দুই শতাধিক জনসাধারণ।

Print Friendly, PDF & Email