জগন্নাথপুরে লাউতলায় নিরিহ পরিবারকে হয়রানী করার প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী

0
158

জগন্নাথপুর প্রতিনিধি: জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের লাউতলা রসুলপুর পশ্চিমপাড় গ্রামে মঙ্গলবার সন্ধ্যা রাতে বাড়ির ভুমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে লন্ডন প্রবাসী আব্দুর রবের লোকজন তার বাড়ির পরিত্যক্ত একটি ঘরে আগুন দিয়ে পুড়িয়ে ফেলেছে। এ ঘটনায় প্রতিপক্ষ একই এলাকার পাশাপাশি বাড়ির মুহিবুর রহমানকে দায়ী করে ঘর পুড়িয়ে ফেলার অভিযোগে মামলা দায়েরের পায়তারা করছেন প্রবাসী আব্দুর রব। নিজের ঘর নিজেই পুড়িয়ে প্রতিপক্ষকে মামলা দিয়ে হয়রানী করতে এমন নিন্দনীয় ঘটনার প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী।

গ্রামের নিরীহ সমাজসচেতন মুহিবুর রহমানকে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার পাশাপাশি সম্প্রতি ভাড়াটে ডাকাত দিয়ে বাড়ি লুটপাট ও হত্যা করার প্রস্তুতির ঘটনায় পুলিশ ২ডাকাতকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে। লন্ডন প্রবাসী আব্দুর রবের মিথ্যা মামলা মোকাদ্দমাসহ হয়রানীমূলক কর্মকান্ড থেকে রক্ষা পেতে মুহিবুর রহমান এলাকাবাসীসহ প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন।

মুহিবুর রহমান আরো জানান, তার বসত বাড়ির সীমানা ভুমি জোরপূর্বক দখল করে নিতে লন্ডন প্রবাসী আব্দুর রব দীর্ঘদিন ধরে সন্ত্রাসী লেলিয়ে দেয়ার পাশাপাশি বেশ কটি মিথ্যা মামলা দায়ের করে তার পরিবারের লোকজনদের হয়রানী করে আসছে। ইতোমধ্যে বেশ কয়েকটি মামলা মিথ্যা প্রমানিত হওয়ায় আদালত থেকে রেহাই ফেলেও প্রবাসী আব্দুর রব তার সহযোগী দবির মিয়ার নেতৃত্বে নতুন করে মিথ্যা মামলা মোকাদ্দমা দায়েরের উদ্দেশ্যেই বাড়ির পরিত্যক্ত লাকড়ী ও নাড়ার ঘর পুড়িয়ে দিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

বুধবার এ প্রতিনিধি ঘর পুড়ানোর ঘটনা সরেজমিন জানতে লাউতলা গ্রামে গেলে ঐ গ্রামের শিশু কিশোর থেকে শুরু করে সকল বয়সী লোকজন জড়ো হয়ে প্রবাসী আব্দুর রবের লোকজন কর্তৃক নিজেরাই বাড়ির একটি পরিত্যক্ত টিনসেড ঘর পুড়িয়ে পাশ্ববর্তী বাড়ির বাসিন্দা মুহিবুর রহমানকে ফাঁসাতে এমন মিথ্যা ঘটনার সৃষ্টি করায় প্রবাসী আব্দুর রবের ঘৃন্য কর্মকান্ডের নিন্দা ও প্রতিবাদ জানান জড়ো হওয়া গ্রামের লোকজন। লন্ডন প্রবাসী আব্দুর রব গ্রামের নিজ বাড়িতে বহিরাগত কেয়ারটেকার রেখে সিলেট শহরে পরিবার নিয়ে বসবাস করছেন। আর এ সুযোগে লাউতলা গ্রামের দবির মিয়াসহ প্রবাসীর পোষ্য বাহিনী দিয়ে গ্রামে ভুমি দখল ও লোকজনদের হয়রানী করছেন এমন গুরুতর অভিযোগ তুলে ধরেন লাউতলা নুরবালা গ্রামের বয়োবৃদ্ধ হাজি তাজ আলী, সিরাজুর রহমান, গয়াস মিয়া, দুদু মিয়া, ইজার আলী, কাঁচা মিয়া, মকছন আলী, সাবেক ইউপি সদস্য হাজি সুলতান মিয়া, বর্তমান ইউপি সদস্য আশিক মিয়াসহ গ্রামের অর্ধ শতাধিক লোকজন।

গ্রামের প্রতিবাদকারী লোকজন আরো জানান, লন্ডন প্রবাসী আব্দুর রব ও মুহিবুর রহমানের মধ্যে বাড়ির সীমান ভুমি সংক্রান্ত বিরোধটি বেশ ক বার নিস্পত্তির লক্ষে গ্রামে পাঞ্চায়েত বৈঠক হলেও প্রবাসী আব্দুর রবের অসহযোগিতার কারনে বিরোধটি নিস্পত্তি হয়নি। গ্রামবাসী বিবদমান দু-পক্ষের ভুমি সংক্রান্ত বিরোধ নিস্পত্তি ও মিথ্যা মামলা মোকাদ্দমার হয়রানী বন্ধে প্রশাসনসহ সচেতন মহলের সু-দৃষ্টি কামনা করছেন।

Print Friendly, PDF & Email