জগন্নাথপুরে সরকারি রাস্তা উদ্ধারে প্রশাসনের উদ্যোগ

0
338

স্টাফ রিপোর্টার: জগন্নাথপুরে সরকারি রাস্তার জায়গা দখল নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। এর মধ্যে এক পক্ষের অভিযোগের প্রেক্ষিতে সরকারি জায়গা উদ্ধারে উদ্যোগ নিয়েছে প্রশাসন।

স্থানীয় সূত্রে জানাগেছে, জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের জামালপুর (রুপসপুর) গ্রামে স্থানীয় নদীর পূর্বপাড় দিয়ে সরকারি খাস জায়গায় রাস্তা রয়েছে। এ রাস্তা দিয়ে গ্রামের লোকজন চলাচল করে থাকেন। বর্তমানে সরকারি রাস্তার জায়গা রাস্তার পাশে থাকা অনেক বাড়ির মালিক বাড়ির সীমানা দেয়াল দিয়ে দখল করে নিয়েছেন। শুধু তাই নয়, ইদানিং গ্রামের যুক্তরাজ্য প্রবাসী হাজেরা বিবির মালিকানা জমির সামনে থাকা সরকারি রাস্তা সীমানা পিলার বসিয়ে দখল করেন পাশের বাড়ির মালিক যুক্তরাজ্য প্রবাসী পরতাব উদ্দিনের লোকজন। যা অগ্রাধিকার ভিত্তিতে হাজেরা বিবির লোকজন ভোগ দখল করার কথা ছিল। এ নিয়ে হাজেরা বিবি ও পরতাব উদ্দিনের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এরই জের ধরে গত ২০ জুলাই বেদখল হয়ে যাওয়া সরকারি রাস্তা রকম জায়গা উদ্ধার করতে গ্রামের হাজেরা বিবিসহ ৬ জন স্বাক্ষরিত একটি অভিযোগ সিলেটের বিভাগীয় কমিশনার বরাবরে প্রদান করা হয়। যার অনুলিপি সুনামগঞ্জের জেলা প্রশাসক, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনারকে (ভূমি) প্রদান করা হয়েছে। এ অভিযোগের প্রেক্ষিতে সরকারি রাস্তা রকম জায়গা উদ্ধার করতে প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়।

এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাজী আরিফুর রহমান জানান, ইতোমধ্যে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে সরকারি জায়াগা চিহিৃত করতে। যত তাড়াতাড়ি সম্ভব বেদখল হয়ে যাওয়া সরকারি জায়গা উদ্ধার করতে অভিযান চালানো হবে।

Print Friendly, PDF & Email