জগন্নাথপুর উপজেলার প্রতিটি ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া

0
197

বিশেষ প্রতিনিধিঃ আগামী মার্চ মাসে থেকে সারা দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরু হবে। সারাদেশে ন্যায় প্রবাসী অধ্যুষিত সুনামগন্জের জগন্নাথপুর উপজেলার প্রতিটি ইউনিয়নে এখন বইছে নির্বাচনী হাওয়া। চায়ের দোকান, হাট-বাজার, উঠান বৈঠকসহ গ্রাম-গঞ্জের সর্বত্রই এখন চলছে নির্বাচন নিয়ে আলোচনা। নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক সম্ভাব্য চেয়ারম্যান ও সদস্যপদ প্রার্থীরা নিজ নিজ এলাকায় নিজেদের প্রচারে ব্যস্ত হয়ে পড়েছেন। সম্প্রতি জগন্নাথপুরের বিভিন্ন গ্রাম ও ইউনিয়ন ঘুরে এমন দৃশ্য লক্ষ্য করা গেছে।
এলাকার স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ এলাকায় প্রায় এক বছর থেকেই প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এবারের ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে প্রবাসীদের আগ্রহ আছে। অনেকে প্রবাস থেকে চালিয়ে যাচ্ছেন নীরব প্রচারণা। প্রবাসীদের অনেকে প্রার্থী হতে দেশে ফিরেছেন। দেশে অবস্থান করা প্রবাসীর মধ্যে অনেকে প্রার্থী হবেন বলেও জানিয়েছেন। সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন উপলক্ষকে প্রচারণায় কাজে লাগাচ্ছেন। এদিকে, এবার দলীয়ভাবে নির্বাচনের কথা চিন্তা করে চেয়ারম্যান-মেম্বার প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ শুরু করেছেন। তারা তীব্র শীতকে হার মানিয়ে গ্রামে-গঞ্জে থাকা দলীয় নেতাকর্মী নিয়ে ঘরোয়া মিটিং, মতবিনিময়, সভা, সমাবেশে চালিয়ে যাচ্ছেন। জগন্নাথপুরেরপ্রতিটি গ্রামে-গঞ্জে রাজনৈতিক দলের তৃণমূল নেতাকর্মীর মুখে এখন একটাই আলোচনা- ইউপি নির্বাচন। সম্প্রতি জগন্নাথপুরের বিভিন্ন গ্রাম ঘুরে এবং খোঁজ নিয়ে জানা গেছে, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা দৌঁড়ঝাপ শুরু করেছেন। প্রার্থীরা দলীয়ভাবে নির্বাচন হবে শুনে উপজেলা ও জেলার শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি করেছেন।
এছাড়াও প্রতিদিন কোন না কোন গ্রামে চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচনী মিটিং করছেন। কেউ কেউ গ্রামের মুরব্বিদের নিয়ে ঘরোয়া বৈঠক শুরু করেছেন। আবার কেউ কেউ গ্রামে অবস্থানরত রাজনৈতিক দলের তৃণমূল নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করছেন। তীব্র শীতের মধ্যে রাতের আধারে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে আগ্রহী প্রার্থীরা নিজ এলাকার মানুষের ধারে ধারে ঘুরছেন। কেউ কেউ গ্রামের টং দোকানগুলোতে বসে চা চক্রের আয়োজন করছেন। আবার কেউ কেউ গ্রামে শীতের রাতে ব্যাডমিন্টন, মিনি ফুটলবসহ বিভিন্ন খেলার আয়োজন আয়োজন করছেন।উলেখ্য উপজেলার ৩নং মীরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন এক যুগ দরে হচ্ছে না। স্থানীয় বাসিন্দা সমাজর্কমী তানভীর আলম পিয়াস জানান এবার ও নির্বাচন হবে কিনা তা নিয়ে আমরা সন্দিহান। সবশেষে জগন্নাথপুরে এখন ইউ/পি নির্বাচনের হাওয়া বইছে।

Print Friendly, PDF & Email