জগন্নাথুর ক্রিকেট লীগের চ্যাম্পিয়ান অগ্রযাত্রা, বাঁধ ভাঙ্গা উল্লাস

0
205

জগন্নাথপুর প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সবচেয়ে বড় ক্রিকেট টুনামেন্ট হচ্ছে জগন্নাথপুর ক্রিকেট ক্লাব এ্যাসোসিয়েশন লীগ। আর এ লীগের ১৯তম ফাইনাল খেলা জগন্নাথপুর ডিগ্রি কলেজ মাঠে সোমবার (২০ ফেব্রুয়ারী) সকালে অনুষ্টিত এবং বিকেলে বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়।
অনুষ্টিত এই ফাইনাল খেলায় অংশগ্রহন করে সবুজ বাংলা ক্রিকেট বনাম অগ্রযাত্রা ক্রিকেট ক্লাব।
জানা যায়- সকালে টসের জন্য মাঠে প্রবেশ করেন জগন্নাথপুর ক্রিকেট ক্লাব এ্যাসোসিয়েশন’র নির্ধারিত আম্পায়ার সৈয়দ সাইদুল হক ও আব্বাস আলী। টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন সবুজ বাংলার অধিনায়ক জাকারিয়া আহম এবং ফিল্ডিং এর জন্য আমন্ত্রন জানান অগ্রযাত্রার দলীয় অধিনায়ক চৌধুরীকে। টসে জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং ধসে পরে যায় সবুজ বাংলা। সবুজ বাংলার একশত রান করার আগেই চলে যায় তাদের ৫টি উইকেট। শত রান করার পরপরই ১১১ রানে হারিয়ে যায় তাদের গুরুত্বপূর্ণ ৭টি উইকেট। তখন থেকে দলের হাল ধরেন দলপতি জাকারিয়া আহমদ। তাকে ভাল সঙ্গ দেন রাহুল। তারা ৭৫ রানে জুটি প্রদান করেন। ব্যাক্তিগত অর্ধশতক করে এলবির ফাঁধে পরেন দলীয় অধিনায়ক জাকারিয়া। তার উইকেট হারানোর পর বেশিক্ষণ মাঠে থাকতে পারেনি তারা। তারা ৩২ ওভার খেলে সবকয়টি উইকেট হারিয়ে মাত্র ২০০ রান করতে সক্ষম হয়। অগ্রযাত্রার হয়ে তিনটি উইকেট হাকান টুনামেন্ট সেরা বোলার ও ব্যাটসম্যান এবং টুনামেন্টের সেরা খেলোয়ার নাছির হোসাইন।
২০১ রানের সহজ লভ্য রানকে লক্ষ করে প্রথমে উদ্বোধনী জুটি ভাল রান সংগ্রহ করতে হলে সক্ষম করে। পরবর্তীতে সবুজ বাংলার দূদান্ত বোলিং তোপে চাপের মধ্য পে অগ্রযাত্রা ক্রিকেট ক্লাব। দলের জয় নিশ্চিত করতে একাই সামন থেকে ব্যাটিং করে জয়ের বন্দরে নিয়ে যান অগ্রযাত্রার দলীয় অধিনায়ক রুমান চৌধুরী। তিনি আঘাত প্রাপ্ত হয়ে মাঠ ত্যাগ করেন তিনি। নির্ধারিত ৪০ ওভারের শেষ ওভারে জয়ের জন্য অগ্রযাত্রার প্রয়োজন হয় ৪ রান। সুমনের দৃষ্টিনন্দন বাউন্ডির মাধ্যমে নির্ধারিত ওভারের ২ বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে শিরোপা অর্জন করে। ফলে দীর্ঘ ১৬ বছর পর এই টুনামেন্টের শিরোপা লাভ করল। চ্যাম্পিয়ান হওয়ায় অগ্রযাত্রার ক্রিকেট দলের মালিক রাসেল বক্সসহ সকল কর্মকর্তা ও খেলোয়ারদের মাঝে বাঁধ ভাঙ্গা উল্লাস দেখা গেছে। তারা আনন্দে মাতুয়ারা হয়ে চ্যাম্পিয়ান ট্রফি, প্রারাইজ মানির চেক সমস্ত মাঠ পরিদর্শন করান।
টুনামেন্ট সেরা বোলার ও ব্যাটসম্যান এবং টুনামেন্টের সেরা খেলোয়ার নির্বাচিত হয়েছেন অগ্রযাত্রার অল রাউন্ডার নাছির হোসাইন।
পরে প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়ান দল ও রার্নাস অপ দলের মধ্যে পুরুস্কার তুলে দেন জগন্নাথপুর ক্রিকেট ক্লাব এ্যাসোসিয়েশন’র উপদেষ্টা গীতিকার মাজহারুল ইসলাম জিবন। জগন্নাথপুর ক্রিকেট ক্লাব এ্যাসোসিয়েশন’র সভাপতি আবু হেনা রনি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকারিয়া আহমদের পরিচালনায় অন্যান্য বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন সিলেট বিভাগীয় ধারাভাস্কার সমিতির সহ-সভাপতি আলী হোসেন রানা, এ্যাসোসিয়েশন’র সহ-সভাপতি আজহার আহমদ, সুলেমান হোসেন,মাহীন আহমদ, যুগ্ম-সম্পাদক হাফিজ জুমেল, রায়হানুর রহমান, প্রচার সম্পাদক সাবাদিক মো. মুন্না মিয়া, দপ্তর সম্পাদক টনি মিয়াসহ অন্যান্য অতিথিবৃন্ধ।

Print Friendly, PDF & Email