জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল

0
126

ঢাকা: জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার দুপুরে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের দ্বিবার্ষিক সাধারণ সভায় তিনি এই আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, ‘দেশে জঙ্গিগোষ্ঠি ইসলামিক স্টেট (আইএস) নিয়ে যে আলোচনা হচ্ছে, তাকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই। কিন্তু সরকার আইএস নিয়ে স্ববিরোধী অবস্থানে রয়েছে। একদিকে বলছে দেশে আইএস নেই, অন্যদিকে আইএস সংশ্লিষ্টতার অভিযোগে চারজনের বিচারকাজ করছে।’

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, এ ধরনের হামলাকে হালকাভাবে দেখলে হবে না। এমন অবস্থা থেকেই ইরাক, সিরিয়া, লেবাননে আজকের বিধ্বস্ত অবস্থা সৃষ্টি হয়েছে।

হামলার ঘটনায় সরকারকে কার্যকর পদক্ষেপ নেওয়ারও আহ্বান জানান বিএনপির এই ভারপ্রাপ্ত মহাসচিব।

আসন্ন পৌরসভা নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ‘এবার নতুন ধরনের নির্বাচন। নির্বাচন হচ্ছে দলীয় প্রতীকে। ধানের শীষ সারাদেশে জনপ্রিয়। একে পরাজিত করলে অনেক সুবিধা পাওয়া যাবে। সরকার এমনটা করবে জেনেও বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে।’

মির্জা ফখরুল আবারো বলেন, মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকার নিশ্চিত করার জন্যই বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে। তিনি বলেন, নির্বাচনে না গেলে সরকার বলবে বিএনপি জঙ্গি, সন্ত্রাসী দল। বিদেশিরাও হয়তো তা বিশ্বাস করবে।

Print Friendly, PDF & Email